দেশজুড়ে

শ্রীপুরে কৃষকের জমির গাছপালা কর্তনের অভিযোগ

  প্রতিনিধি ৫ জুন ২০২০ , ৭:১৫:২১ প্রিন্ট সংস্করণ

শ্রীপুর(গাজীপুর) প্রতিনিধি : গাজীপুরে শ্রীপুরে রাজাবাড়ী ইউনিয়নের পাবুয়ারচালা গ্রামের কৃষক পরিবারের জমির মালিকানা নিয়ে দ্বন্দ্বে গাছপালা কেটে নেয়ার  অভিযোগ পাওয়া গেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। ঘটনায় জমির মালিক বীর মুক্তিযোদ্ধা মৃত আব্দুল খালেকের ছেলে সারোয়ার কায়সার বৃহস্পতিবার দুপুরে বাদী হয়ে শ্রীপুর থানায় ৫জনকে অভিযুক্ত করে লিখিত অভিযোগ দায়ের করেছে। অভিযুক্তরা হলো একই এলাকার ইউসফ আলী (৪৫), জাকির হোসেন(৪৭), তাহমিনা খাতুন(২১), আমেনা(৩১) ফাতেমা আক্তার(২৮)

থানার অভিযোগ সরোয়ার কায়সার জানান, জমিটি তার মা খালাদেরকাছ থেকে উত্তরাধিকার সূত্রে পেয়ে দখলে আছেন। র্দীঘদিন ধরে আমার প্রতিপক্ষ ইউসুফ অহেতুক বিভিন্ন বিষয়াদী নিয়ে শত্রুতা পোষণ করে আসছে। আমাদের জমির মালিকানা নিয়ে দ্বন্দ্ব করে জমি থেকে জোড়পূর্বক গাছপালা কেটে নিয়ে যায়। তারা জমির গাছ কেটে শান্ত হয়নি বরং আমার বসতবাড়ির পাশ থেকে এক্সকেভেটর দিয়ে মাটি কেটে আমারবাড়ি ঝঁকির মধ্যে পড়ে আছে।

তিনি আরো জানান জমি থেকে উচ্ছেদ করতে প্রতিপক্ষরা বিভিন্ন সময় মারধর করে শারীরিকভাবে আঘাত করে। মারধরের ঘটনায় আদালতে একটি মামলা চলমান রয়েছে। জমি দখল করার জন্য বড় বড় গাছপালা কেটে নিয়ে যাচ্ছে। বাঁধা দেয়ায় প্রাণনাশের হুমকি দিচ্ছে। তাদের ভয়ে আমরা পরিবার নিয়ে নিরাপত্তাহীনতায় ভোগছি।

অভিযুক্ত ইউসুফ জানান, জমির প্রকৃত মালিকানা নিয়ে বন্টননামায় নাম না থাকায় আদালতে মামলা করা হয়েছে। আমরা তাদের কে উচ্ছেদ করছি না, বরং আমাদের বৈধ জমি ফিরে পেতে চাচ্ছি।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লিয়াকত আলী জানান, অভিযোগ পেয়েছি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

আরও খবর

Sponsered content

Powered by