দেশজুড়ে

রংপুর সিটিতে ভোটের সম্ভাব্য তারিখ জানাল ইসি

  প্রতিনিধি ৩০ অক্টোবর ২০২২ , ৬:৫৫:৩১ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্কঃ

চলতি বছর ডিসেম্বরের শেষে বা আগামী বছর জানুয়ারির শুরুর দিকে রংপুর সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হতে পারে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার মো. আলমগীর।

রবিবার নির্বাচন ভবনে নিজ দপ্তরে তিনি সাংবাদিকদের এ তথ্য জানান।

নির্বাচন কমিশনার আলমগীর বলেন, ‘ডিসেম্বরের শেষে অথবা জানুয়ারির শুরুতে রংপুরের নির্বাচন হতে পারে। সে ক্ষেত্রে নভেম্বরে তফসিল ঘোষণা করা হবে। তবে আমরা নির্বাচনটা সময়ের মধ্যেই করতে চাই, কোনোভাবে সময় শেষের দিকে করতে চাই না।’

নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এবং ভোটকেন্দ্রে সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হবে কি-না, এমন প্রশ্নে মো. আলমগীর বলেন, সেটা কমিশনের সভায় সিদ্ধান্ত হবে। এখনই বলা যাবে না। তবে এগুলো ব্যবহারের একটা প্রাথমিক সিদ্ধান্ত কমিশনের রয়েছে। ইসির অবস্থান হচ্ছে, যতগুলো সিটি করপোরেশন নির্বাচন হবে, সেখানে ইভিএম ও সিসিটিভি ক্যামেরা দেওয়ার চেষ্টা করবে। তবে প্রতিটা নির্বাচনের জন্য আলাদা আলাদা সভায় এ সিদ্ধান্তগুলো নেওয়া হয়।

গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচনে অনিয়ম নিয়ে ইসিকে যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে, সে প্রসঙ্গে নির্বাচন কমিশনার বলেন, গত বৃহস্প‌তিবার প্রতিবেদন জমা দেওয়া হলেও কমিশন এখনো প্রতিবেদনটি নিয়ে বসেনি। প্রতিবেদনটি তাদের হাতে এলে আলোচনা করে তারপর সিদ্ধান্ত নেওয়া হবে।

উল্লেখ্য, ২০১৭ সালের ২১ ডিসেম্বর রংপুর সিটি করপোরেশনের নির্বাচন হয়েছিল। ভোটের পর করপোরেশনের প্রথম সভা হয় ২০১৮ সালের ১৯ ফেব্রুয়ারি। প্রথম সভার তারিখ থেকে পরবর্তী পাঁচ বছরের মেয়াদ শেষ হবে ২০২৩ সালের ১৮ ফেব্রুয়ারি।

আরও খবর

Sponsered content

Powered by