দেশজুড়ে

রাঙ্গামাটিতে নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত দীপংকর তালুকদার

  প্রতিনিধি ৯ জানুয়ারি ২০২৪ , ৩:৫৪:৫১ প্রিন্ট সংস্করণ

রাঙ্গামাটিতে নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত দীপংকর তালুকদার

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৯৯ নং রাঙামাটি আসনে পঞ্চম বারের মতো  বাংলাদেশ আওয়ামীলীগের নৌকা প্রতিকের প্রার্থী দীপংকর তালুকদার বিপুল ভোটে বিজয়ী হয়েছেন।

রবিবার (৭ জানুয়ারি) রাত ১১.৪৫ ঘটিকায় রাঙামাটির রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে এই বেসরকারি ভাবে এই ফলাফল ঘোষণা করা হয়। বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীক নিয়ে বাবু দীপংকর তালুকদার পেয়েছেন ২৭১৩৭৩ ভোট। তার নিকটতম প্রতিদ্ধন্ধী বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট এর অমর কুমার দে ছড়ি(লাঠি) প্রতীক নিয়ে পেয়েছেন ৪৯৬৫ ভোট এবং  তৃনমুল বিএনপির প্রার্থী শাহ মোঃ মিজানুর রহমান সোনালী আশ প্রতীক নিয়ে পেয়েছেন ২৬৯৩ ভোট।

এদিকে দশটি উপজেলার মধ্যে ঘোষিত ফলাফলে দেখা যায় লংগদু উপজেলার ভোটার উপস্থিতি ছিল সবচেয়ে বেশি এই উপজেলা থেকে গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীক নিয়ে দীপংকর তালুকদার পয়ত্রিশ হাজারের বেশি ভোট পেয়ে ছিলেন। এবারও তিনি লংগদু উপজেলা থেকে সর্বাধিক সংখ্যক ৪৮,৮২৯ ভোট পেয়েছেন। দ্বিতীয় স্থানে রয়েছন তৃণমূল বিএনপির প্রার্থী শাহ মোঃ মিজানুর রহমান তিনি সোনালী আঁশ প্রতীক নিয়ে পেয়েছেন ৪৪৩ ভোট এবং বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট এর অমর কুমার দে ছড়ি(লাঠি) প্রতীক নিয়ে পেয়েছেন ৪২৮ ভোট। এই উপজেলায় প্রাপ্ত ফলাফলে দেখা যায়, লংগদু উপজেলা সর্বাধিক ৮৩.০১ ভাগ ভোটার উপস্থিতি ছিল। যার মধ্যে শতকরা ৮১.০৩ ভাগ ভোট পেয়েছেন নৌকা প্রতীক নিয়ে  দীপংকর তালুকদার। 

আরও খবর

Sponsered content

Powered by