দেশজুড়ে

রাঙ্গামাটির লংগদুতে বাজারে আগুনে পুড়লো ১৬টি দোকান

  প্রতিনিধি ৩০ আগস্ট ২০২৩ , ৫:২৯:১৮ প্রিন্ট সংস্করণ

রাঙ্গামাটির লংগদুতে বাজারে আগুনে পুড়লো ১৬টি দোকান

২৯ আগস্ট (মঙ্গলবার) রাত আনুমানিক সাড়ে ৩ ঘটিকায় রাঙ্গামাটির লংগদুতে বাইট্টাপাড়া বাজারে আগুনে পুড়লো ১৬টি দোকান ও ২টি ফ্যামিলী বাসা।

জানা যায়, রাত আনুমানিক সাড়ে ৩ ঘটিকার দিকে ফার্নিচার দোকানের কর্মচারীরা ঘুমের মধ্যে আগুনের তাপ অনুভব করে ঘুম থেকে উঠে আগুন দেখতে পেয়ে চিৎকার দিলে বাজারের পাহারাদার এসে মসজিদের মুয়াজ্জিনকে মাইকে ঘোষণা করেন। তাৎক্ষণিক ভাবে ব্যবসায়ীগণ, লংগদু ফায়ার সার্ভিসের কর্মী, স্থানীয় ৩৮ আনসার ব্যাটালিয়নে সদস্য, লংগদু জোনের সেনাবাহিনী, পুলিশ বাহিনীর সদস্য ও আনসার ভিডিপির সদস্যরা গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ততক্ষণে আগুনে পুড়ে ছাই হয়ে যায় ২টি ফ্যামিলী বাসা সহ ১৬টি ব্যবসায়িক দোকান। পুড়ে যাওয়া দোকানের মধ্যে ২ টি ক্রোকারিজ ও প্লাস্টিক সামগ্রীর দোকান, ১টি মুদি মালের দোকান, ১টি চা দোকান, ১টি ক্রোকারিজ ও আকিজ প্লাস্টিকের গোডাউন, ১টি মুদি মালামালের গোডাউন, ৮ টি ফার্নিচার দোকান ও কারখানা এবং ২ ফ্যামিলী বাসা। 

প্রত্যক্ষদর্শিরা জানান, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকেই  আগুনের সূত্রপাত  হতে পারে। 

প্রাথমিক ভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ আনুমানিক ৩কোটি টাকার মতো বলে জানান ব্যবসায়িগণ।

লংগদু থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ ইকবাল উদ্দীন বলেন, খবর পেয়ে আমরা ঘটনা স্থলে আসি, ততক্ষণে আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে। তিনি বলেন এর আগেও বাইট্টাপাড়া বাজারে আগুন লেগেছিলো, এ বিষয়ে যথেষ্ট সচেতনতার প্রয়োজন।

লংগদু ফায়ার সার্ভিসের কর্মকর্তা সেলিম বলেন, আগুন লাগার সাথে সাথে আমরা ঘটনা স্থলে আসি, বিদ্যুৎ এর কারণে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে, প্রায় ৩৫/৪০ মিনিটের মধ্যে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসি এবং ১ঘন্টার মধ্যে সম্পূর্ণ আগুন নিভাতে সক্ষম হই আমরা।

আরও খবর

Sponsered content

Powered by