বাংলাদেশ

রাজধানীতে থেমে থেমে বৃষ্টি, তীব্র যানজট

  প্রতিনিধি ১৩ সেপ্টেম্বর ২০২২ , ৬:০২:৪৫ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্কঃ

সড়কে বৃষ্টির পানি জমায় রাজধানীজুড়ে ব্যাপক যানজট তৈরি হয়েছে। মঙ্গলবার সকাল থেকেই ঢাকার বিভিন্ন সড়কে তীব্র যানজট তৈরি হয়।

মঙ্গলবার সকাল ১০টার দিকে সরেজমিনে গিয়ে দেখা যায়, রামপুরা থেকে কুড়িল বিশ্বরোড সড়কে গাড়ি থমকে আছে। অনেক বাসযাত্রী মনে করেছেন, হয়তো কোনো বড় দুর্ঘটনা ঘটেছে। এজন্য গাড়ি সামনে যেতে পারছে না।

ইসমাঈল নামের এক যাত্রী জানান, সকাল সাড়ে ৮টায় রামপুরা ব্রিজ এলাকায় আসি। কুড়িল বিশ্বরোড এলাকায় পৌঁছাতে ১১টা বেজে যায়। অথচ জ্যাম না থাকলে এতটুকু পথ মাত্র ২০ মিনিটে আসা যায়।

এদিকে গাজীপুরের টঙ্গীর চেরাগ আলী মার্কেটের আশেপাশের এলাকায় সড়কে বৃষ্টির পানি জমায় তীব্র যানজট তৈরি হয়েছে। যার প্রভাব পড়েছে রাজধানীর বিমানবন্দর এলাকায়।

উত্তরার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বিমানবন্দর এলাকায় তীব্র যানজট শুরু হয়।

যানজট নিয়ন্ত্রণে হিমশিম খাচ্ছে ট্রাফিক পুলিশ। তারা জানিয়েছেন, ভারি বর্ষণ এবং জলাবদ্ধতার কারণে পুরো শহরে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। এর মধ্যে বিমানবন্দর সড়ক তথা তেজগাঁও থেকে উত্তরার আব্দুল্লাহপুর, মালিবাগ থেকে খিলক্ষেত, মিরপুর-১০ থেকে বিজয় সরণি, কারওয়ান বাজার হয়ে শাহবাগ পর্যন্ত যানজটের মাত্রা বেশি।

বিমানবন্দরের ট্রাফিক পুলিশের সহকারী কমিশনার সাখাওয়াত হোসেন বলেন, ‘রাস্তায় পানি জমে যাওয়ার কারণে এই যানজট তৈরি হয়েছে। ৪ থেকে ৫ ঘণ্টা ধরে আমরা নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছি। তবে যানজট আগের চেয়ে কিছুটা কমেছে।’

 

আরও খবর

Sponsered content

Powered by