বাংলাদেশ

রাজধানীর কোন কোন এলাকা লকডাউন হবে রাতেই সিদ্ধান্ত

  প্রতিনিধি ১৭ জুন ২০২০ , ৮:৪৪:৫৮ প্রিন্ট সংস্করণ

রেড জোনের কোন কোন এলাকা লকডাউন করা হবে তা আজ রাতের বৈঠকে এই ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম।

মন্ত্রী বলেন, কোন কোন এলাকা লকডাউন হবে আজকের মধ্যেই বৈঠক করে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। অবরুদ্ধ করার সার্বিক প্রস্তুতিগুলো প্রায় শেষ। সরকারের পক্ষ থেকে এলাকাভিত্তিক নির্দেশনা বা ঘোষণা আসবে।

অন্যদিকে উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম, স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে যত তাড়াতাড়ি রেড জোন চিহ্নিত করে দেয়া হবে উত্তর সিটি কর্পোরেশন ততো তাড়াতাড়ি লকডাউন কার্যকর করবে। রাজধানীর পূর্ব রাজাবাজার লকডাউন এলাকা পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা জানিয়েছেন তারা।

এছাড়া একইদিনে দক্ষিণের মেয়র শেখ ফজলে নূর তাপস বলেছেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে ‘রেড জোন’ হিসিবে চিহ্নিত এলাকাগুলোতে লকডাউন বাস্তবায়ন করতে আরও চার-পাঁচ দিন লাগবে।

গত ৯ই জুন থেকে লকডাউন কার্যকর শুরু হয় পূর্ব রাজাবাজারে। ৪৫ থেকে ৫০ হাজার মানুষের বসবাস এই এলাকায়। শুরুতে আক্রান্তের সংখ্যা ছিল ৩৯ জন। গত ৮ দিনে ১৩২ জনের করোনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ২৪ জনকে শনাক্ত করা হয়েছে। সর্বশেষ আক্রান্তের সংখ্যা ৬৩ জন। লকডাউন এলাকায় করোনা আক্রান্তের হার ১৮ দশমিক এক আট শতাংশ। এখন পর্যন্ত মারা গেছেন একজন এবং বিভিন্ন হাসপাতালে আইসোলেশনে আছেন সাতজন।

আরও খবর

Sponsered content

Powered by