দেশজুড়ে

রাজশাহীতে লকডাউন বাড়ল

  প্রতিনিধি ২৩ জুন ২০২১ , ৭:০০:০৪ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

রাজশাহীতে চলমান ‘সর্বাত্মক লকডাউন’ আরও এক সপ্তাহ বাড়িয়ে আগামী ৩০ জুন মধ্যরাত পর্যন্ত করা হয়েছে। আজ বুধবার রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল এক সংবাদ সম্মেলন এই লকডাউন বাড়ানোর ঘোষণা দেন।

বিকেল সাড়ে ৩টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক বলেন, গতকাল মঙ্গলবার সিটি মেয়রসহ প্রশাসন ও স্বাস্থ্য দপ্তরের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে রাজশাহীর করোনা পরিস্থিতি বিশ্লেষণ করে লকডাউন বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়। একই সঙ্গে সিটি করপোরেশন এলাকায় লকডাউনের পাশাপাশি উপজেলা এলাকায় বিধিনিষেধ বাড়ানোরও সিদ্ধান্ত হয়, যেন মানুষ অতি জরুরি প্রয়োজন ছাড়া এলাকার বাইরে যেতে না পারে।

জেলা প্রশাসক বলেন, লকডাউনে সকল ধরনের ব্যবসাপ্রতিষ্ঠান, শপিংমহল, মার্কেট, দোকান, রেস্টুরেন্ট বন্ধ থাকবে। তবে ওষুধ, কাঁচাবাজার, চিকিৎসাসেবা লকডাউনের আওতামুক্ত থাকবে। এ ছাড়া লকডাউনের সময় বাস, ট্রেনসহ কোনো প্রকার যানবাহন রাজশাহী নগরে প্রবেশ করতে পারবে না এবং রাজশাহী মহানগর থেকে বাইরেও যেতে পারবে না। তবে আমসহ কৃষি ও খাদ্য সামগ্রীবাহী পরিবাহন চলাচল করবে। জনসমাবেশ হয় এমন সব ধরনের সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয় অনুষ্ঠান বন্ধ থাকবে।

উল্লেখ্য, গত ঈদের পর থেকে রাজশাহীতে করোনার সংক্রমণ ও মৃত্যু বাড়তে থাকলে গত ১১ জুন সিটি করপোরেশন এলাকায় এক সপ্তাহের লকডাউন ঘোষণা করা হয়। এর পর গত ১৬ জুন সেটি আরেক সপ্তাহ বাড়িয়ে ২৪ জুন মধ্যরাত পর্যন্ত করা হয়। এই লকডাউন আবারও আরেক দফা বাড়িয়ে আগামী ৩০ জুন মধ্য রাত পর্যন্ত করা হলো।

আরও খবর

Sponsered content

Powered by