দেশজুড়ে

রায়পুরে অবৈধ বালু উত্তোলনের দায়ে ১ জনের কারাদণ্ড

  প্রতিনিধি ৯ নভেম্বর ২০২৩ , ৩:৪৫:৩৪ প্রিন্ট সংস্করণ

রায়পুরে অবৈধ বালু উত্তোলনের দায়ে ১ জনের কারাদণ্ড

লক্ষ্মীপুরের রায়পুরে নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগে একজনকে আটক করেছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার (৮ নভেম্বর) রাতে উপজেলার ২নং ইউনিয়ন থেকে তাকে আটক করা হয়। পরে ৬(ছয়) মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

দন্ড পাওয়া মোহাম্মদ আলী খাঁ (৫৫)পিতাঃ মৃত ফজলুল করিম খাঁ উপজেলার ২নং চরবংশী ইউনিয়নের ৬নং ওয়ার্ডের বাসিন্দা।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অনজন দাশ এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। তিনি জানান, উপজেলার ২নং চরবংশী ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের চরঘাসিয়া মেঘনা নদীতে অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু তোলার সংবাদ পান। পরে সেখানে গিয়ে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা (সংশোধন) আইনের ২০২৩/ ৭ এর ‘ক’ ধারা লঙ্ঘনে উক্ত আইনের ১৫(১) ধারায় অভিযুক্ত মোহাম্মদ আলী খাঁ কে ছয় মাস বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। এ সময় একটি ড্রেজার মেশিন জব্দ করা হয়। জব্দ ড্রেজার মেশিন ২ নং চরবংশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের মোঃ আবুল হোসেন হাওলাদার এর জিম্মায় রাখা হয়েছে। আমাদের এই অভিযান জনস্বার্থে নিয়মিত পরিচালনা করা হবে। 

মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতায় ছিলেন ২ নং চরবংশী ইউ পি চেয়ারম্যান, হাজীমারা পুলিশ ফাঁড়ির সদস্যবৃন্দ ও আনসার সদস্যবৃন্দ। 

উল্লেখ্য গত ১ নভেম্বর রাতে আরেকটি অভিযান চালিয়ে ৮ নং দক্ষিণ চরবংশী ইউনিয়নের হাশেম চকিদার নামে এক ব্যক্তির ৬ মাস বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। 

আরও খবর

Sponsered content

Powered by