বাংলাদেশ

রোজিনার মামলাটি প্রত্যাহার করা উচিত: সাবেক পররাষ্ট্র সচিব ওয়ালিউর

  প্রতিনিধি ২০ মে ২০২১ , ৫:৪৪:৫২ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্কঃ

সরকারের সাবেক ঊর্ধ্বতন কর্মকর্তারা মনে করেন, সাংবাদিক রোজিনা ইস্যুতে সেদিন উপস্থিত আমলারা অদক্ষতার পরিচয় দিয়েছেন। যে কারণে এ ঘটনাটিতে সরকারও বিব্রত। তাদের মতে দ্রুত রোজিনা ইসলামের মামলা প্রত্যাহারের পাশাপাশি তাকে ক্ষতিপূরণ দেওয়া উচিত। অন্যদিকে, ঘটনা বিশ্লেষণ করে মনে হচ্ছে এ ইস্যুকে পুঁজি করে কেউ ফায়দা লোটার চেষ্টা করছে- এমনটাও মত সুশীল সমাজের প্রতিনিধিদের।

চুরির অপবাদ, ৬ ঘণ্টা আটকে রাখা, অশালীন আচরণ এবং মামলা দায়ের। সবশেষ নজিরবিহীন পুলিশ প্রহরায় আদালতে হাজির করা হয় নারী সাংবাদিককে। ৬ ঘণ্টা  ধরে আটকে রাখা হলেও সেখানে হাজির হননি মন্ত্রণালয়ের মন্ত্রী জাহিদ মালেক বা সচিব লোকমান হোসেন মিয়া।

সেদিনের ঘটনার পর থেকে একদিকে যেমন ক্ষুব্ধ সংবাদমাধ্যমকর্মীরা অন্যদিকে বিব্রত সরকারও।

সরকারের সাবেক ঊর্ধ্বতন কর্মকর্তারা মনে করেন, সেদিন উপস্থিত কর্মকর্তারা অদক্ষতার পরিচয় দিয়েছেন। যে অদক্ষতার কারণে গণমাধ্যম ও সরকার মুখোমুখি দাঁড়িয়েছে এবং বিষয়টি ঘোলাটে হয়েছে।

সাবেক পররাষ্ট্র সচিব ওয়ালিউর রহমান বলেন, এটা অন্যভাবে তারা দেখতে পারত। কি হলো আজ ওয়াশিংটন পোস্ট লিখছে বাংলাদেশের ওপরে। আমি মনে করি- ১০০ ভাগ মনে করি, যে দেখুন ঘটনাটি তখনই সমাধান করা যেত। যদি সচিব সেখানে আসতেন ওখানে এবং ঘটনা তিনি নিজে তুলে নিতেন। আর কিছু লাগত না।
তার মতে, মামলাটি প্রত্যাহার করা উচিত।

তিনি আরও বলেন, আমি যতটুকু আইন জানি মামলাটি প্রত্যাহার করা উচিত এবং তিনি ক্ষতিপূরণ চাইতে পারেন।

অন্যদিকে সুশীল সমাজের প্রতিনিধিরা বলছেন, বিষয়টি দেখে মনে হয়েছে, এই ইস্যুতে আমলাতন্ত্রের ভেতরের একটি অংশ সরকার ও গণমাধ্যমকে মুখোমুখি দাঁড় করার চেষ্টা করছেন।

তবে দুজনেই মনে করেন যত দ্রুত সম্ভব এই ঘটনার সুষ্ঠু সমাধান হওয়া উচিত। তা না হলেও অনেকেই ফায়দা নেওয়ার চেষ্টা করবে।

আরও খবর

Sponsered content

Powered by