বাংলাদেশ

র‍্যালিতে অংশ নিতে নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীরা

  প্রতিনিধি ১ সেপ্টেম্বর ২০২৩ , ৪:২৩:৪৯ প্রিন্ট সংস্করণ

BNP

বিএনপির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর র‍্যালিতে অংশ নিতে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হচ্ছেন নেতাকর্মীরা। 

শুক্রবার (১ সেপ্টেম্বর) দুপুর থেকেই দলীয় কার্যালয়ের সামনে এসে জড়ো হন তারা।

এদিন বেলা ৩টায় আনুষ্ঠানিক র‍্যালি শুরু হওয়ার কথা ছিল। তবে বৃষ্টির কারণে র‍্যালিপূর্ব সংক্ষিপ্ত সমাবেশ শুরু হতে দেরি হয়। এতে কিছু সময় পিছিয়ে র‍্যালি শুরু হওয়ার কথা রয়েছে।

অপরদিকে জুমার নামাজের আগে থেকে নয়াপল্টনে আসতে শুরু করেন বিএনপির বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা। কিন্তু হঠাৎ বৃষ্টি শুরু হলে কিছুতা বিঘ্ন ঘটে। তবে বৃষ্টি বন্ধ হতেই নেতাকর্মীরা ঢাক-ঢোল পিটিয়ে মিছিল নিয়ে আসতে থাকেন।

প্রতিষ্ঠাবার্ষিকীতে অংশ নিতে আসা নেতাকর্মীদের হাতে জাতীয় পতাকার পাশাপাশি বড় আকারের দলীয় পতাকাও দেখা গেছে। এছাড়া অনেকের হাতে রয়েছে বেলুন। যেগুলোতে লেখা রয়েছে প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা। 

একইসঙ্গে আনা হয়েছে জিয়াউর রহমান, খালেদা জিয়া ও তারেক রহমানের ছবি সম্বলিত বড় বড় ব্যানার ও ফেস্টুন। মাইকে বাজানো হচ্ছে বিএনপির দলীয় সংগীত। তবে র‌্যালিতে অংশ নিতে আসা নেতাকর্মীদের মধ্যে ব্যতিক্রম ছিল মৎস্যজীবী দল। তাদের অনেকের হাতে রয়েছে মাছ ধরার জাল ও টেটা। 

বিএনপির পক্ষে থেকে জানানো হয়, র‍্যালিটি দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে ফকিরাপুল মোড় হয়ে, নটরডেম কলেজ, মতিঝিল শাপলা চত্বর ও ইত্তেফাক মোড় হয়ে রাজধানী মার্কেটে গিয়ে শেষ হবে। এতে প্রধান অতিথি হিসেবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খানের উপস্থিত থাকার কথা রয়েছে।

বিএনপির এ র‍্যালিকে কেন্দ্র করে ফকিরাপুল, নাইটিঙ্গেল মোড় ও কাকরাইল এলাকায় যান চলাচল সীমিত করা হয়েছে। এছাড়া নিরাপত্তার বিষয়টি সামনে রেখে এসব এলাকায় পুলিশসহ সাদা পোশাকের আইনশৃঙ্খলা বাহিনী ব্যাপক উপস্থিতি দেখা গেছে।

Powered by