চট্টগ্রাম

লক্ষ্মীপুর সিটি হাসপাতালে কর্তৃপক্ষের অবহেলায় রোগীর মৃত্যুর অভিযোগ

  প্রতিনিধি ৬ জুলাই ২০২৩ , ৫:১৯:৩১ প্রিন্ট সংস্করণ

লক্ষ্মীপুর প্রতিনিধি:

লক্ষ্মীপুর শহরের সিটি হসপিটালে অপারেশনের সাড়ে ৬ ঘণ্টা পর মো. আবু ছায়েদ (৫৫) নামে এক রোগীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (৬ জুলাই) ভোর ৫ টার দিকে মারা যান তিনি। পরিবারের অভিযোগ, হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলায় তার মৃত্যু হয়েছে।  আবু ছায়েদ লক্ষ্মীপুর সদর উপজেলার উত্তর হামছাদী ইউনিয়নের বিজয়নগর গ্রামের বাসিন্দা। 

তার ছেলে দেলোয়ার হোসেন নিশান জানান, তার বাবার ডান পায়ে ব্যাথাজনিত ফোঁড়া অপারেশনের জন্য গত ২ জুলাই শহরের সিটি হসপিটালে ভর্তি করেন। বুধবার (৫ জুলাই) রাত সাড়ে ১০ টার দিকে ওই হাসপাতালের মালিক ডাঃ রাকিবুল আহছান রোগীর পায়ে অপারেশন করেন। অপারেশনের পর ভোররাতের দিকে তার বাবা বমি করে, তখন হাসপাতালে দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক বা নার্সদের ডেকেও কাছে পাননি। কিছুক্ষণের মধ্যে তার বাবার মৃত্যু হয়। মৃত্যুর পর চিকিৎসক এসে দেখে যায়।

দেলোয়ার অভিযোগ করে বলেন, অপারেশন করানোর আগে চিকিৎসক বলেছে অপারেশনের পর পায়ের ব্যাথা বাড়বে বা কমবে। কিন্তু তিনি মৃত্যুর ঝুঁকির কথা বলেননি। সঠিক সময়ে চিকিৎসক বা নার্স এসে চিকিৎসা দিলে হয়তো আমার বাবা মারা যেত না। তাদের অবহেলায় আমার বাবার মৃত্যু হয়েছে। এ ঘটনায় বিচার চেয়ে সিভিল সার্জনের কাছে লিখিত অভিযোগ দায়ের করবেন বলে জানান তিনি।

এ বিষয়ে বৃহস্পতিবার (৬ জুলাই) সকালে সিটি হসপিটালে গিয়ে ডাঃ রাকিবুল আহছানকে পাওয়া যায়নি। তবে ওই হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ইলিয়াস মাহমুদ বলেন, চিকিৎসাজনিত কোন ক্রটি বা অবহেলায় রোগীর মৃত্যু হয়নি। রোগীকে সঠিকভাবে অপারেশন এবং চিকিৎসা দেওয়া হয়েছে। অপারেশন থিয়েটারে নেওয়ার আগে শারীরিক পরীক্ষা করানো হয়েছে। সবকিছু ঠিকঠাক থাকায় তার বাবার অপারেশন করানো হয়।

তিনি বলেন, যে কোন ব্যক্তির হঠাৎ হার্ট এট্যাক হতে পারে। এ রোগীর ক্ষেত্রে হয়তো তেমনটি হয়েছে।

এ বিষয়ে জেলা সিভিল সার্জন ডাঃ আহম্মদ কবীর বলেন, হাসপাতালে রোগীর মৃত্যুর বিষয়টি সাংবাদিকদের মাধ্যমে শুনেছি। এ বিষয়ে রোগীর পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ দিলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

আরও খবর

Sponsered content

Powered by