দেশজুড়ে

লালপুরে বালু উত্তোলনের প্রতিবাদে মানববন্ধন

  প্রতিনিধি ২৪ জানুয়ারি ২০২৪ , ৩:৩৫:১৭ প্রিন্ট সংস্করণ

লালপুরে বালু উত্তোলনের প্রতিবাদে মানববন্ধন

নাটোরের লালপুরের পদ্মা নদীর নির্ধারিত ইজারার বাইরে থেকে অবৈধভাবে বালু ও ভরাট উত্তোলনের প্রতিবাদে মানবন্ধন করেছেন স্থানীয়রা। বুধবার দুপুরে উপজেলার লালপুর সদরের পদ্মা নদীর চরের বাসিন্দারা এ কর্মসূচি পালন করেন।

এ সময় বক্তারা বলেন, উপজেলার পদ্মা নদী থেকে ইজারাকৃত জায়গায় বালু ও ভরাট উত্তোলন না করে অবৈধভাবে বিভিন্ন মৌজায় বালু উত্তোলনের ফলে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র, ঈশ্বরদী ইপিজেড,পাকশী হার্ডিং ব্রিজ,প্রস্তাবিত অর্থনৈতিক অঞ্চল,নদী তীর রক্ষা বাঁধ,ফসলি জমি সহ ঘরবাড়ী ও বিভিন্ন প্রতিষ্ঠান পদ্মা নদীতে বিলীন হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।

স্থানীয়রা এর প্রতিবাদ করলে বালু উত্তোলনকারীরা তাদের উপর গুলিবর্ষণ সহ নানা ভয়ভীতি ও প্রাণনাশের হুমকি প্রদান করে আসছে। এতে তাদের ফসলি জমি নষ্ট হচ্ছে। আবাদ করতে না পারায় মানবতার জীবনযাপন করছেন স্থানীয়রা। তারা তাদের ফসলি জমি থেকে অবৈধ ভাবে বালু ও ভরাট উত্তোলন বন্ধ করার সু-ব্যবস্থা নিতে প্রশাসনের প্রতি আহ্বান জানান। তবে ইজারাদারের দাবি তারা নির্ধারিত স্থান থেকেই বালু ও ভরাট উত্তোলন করছে।

এ বিষয়ে লালপুর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতার সাংবাদকর্মীদের বলেন,নদী এলাকায় ইজরার বাহিরে থেকে কোন প্রকার বালু ও ভরাট উত্তোলন করা হলে বালু ও ভরাট উত্তোলনকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

আরও খবর

Sponsered content

Powered by