দেশজুড়ে

শরণখোলায় প্রথম করোনা রোগী সনাক্ত, রায়েন্দা বাজার লকডাউন ঘোষনা

  প্রতিনিধি ১৬ মে ২০২০ , ৮:৫৯:০০ প্রিন্ট সংস্করণ

শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি : বাগেরহাটের শরণখোলায় আঃ হাকিম (৬০) নামের এক গার্মেন্টস ব্যাবসায়ীর শরীরে এই প্রথম করোনা ভাইরাস সনাক্ত হয়েছে। শনিবার সন্ধ্যায় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশনে রাখা হয়েছে। তাৎক্ষনিকভাবে উপজেলা সদর রায়েন্দা বাজার লকডাউন ঘোষনা করছে উপজেলা প্রশাসন। 

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ ফরিদা ইয়াসমিন জানান, গত ৮ মে মৃতঃ ওয়াজেদ আলীর পুত্র রায়েন্দা বাজারের মান্নান সুপার মার্কেটের সিহাব গার্মেন্টসের মালিক আঃ হাকিমসহ ছয়জন ব্যাবসায়ী ঢাকায় মালামাল আনতে যান। সোমবার তারা ঢাকা থেকে মাল নিয়ে ফিরে আসেন। এ খবর জানাজানি হলে এলাকাবাসীর চাপের মুখে তিনি মঙ্গলবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা ভাইরাস পরীক্ষার নমুনা দেন।

বুধবার ওই নমুনা খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পরীক্ষার জন্য পাঠানো হয়। সেখান থেকে শনিবার সন্ধ্যায় তার করোনা পজেটিভ রিপোর্ট আসে। সাথে সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ওসি’র সহায়তায় আঃ হাকিমকে তার দোকান থেকে আইসোলেশনে নেয়া হয়। এসময় তার দোকানসহ ওই মার্কেটটি বন্ধ করে দেয়া হয়। এছাড়া আঃ হাকিমের নমুনা নেয়া স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ফয়সাল আহম্মেদ হোমকোয়ারেনটাইনে গেছেন। 

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন জানান, করোনা ভাইরাস সনাক্ত হওয়া ব্যাক্তির পরিবার ও তিনি যাদের সংস্পর্শে আসছেন তাদের খুজে বের করে নমুনা টেষ্ট ও কোয়ারেন্টাইন নিশ্চিত করতে কাজ করা হচ্ছে। এ ছাড়া রায়েন্দা বাজার অনির্দিষ্টকালের জন্য লকডাউন ঘোষনা করা হযেছে।

আরও খবর

Sponsered content

Powered by