রাজধানী

শাহজালালে ৪র্থ বোমার সন্ধান

  প্রতিনিধি ২৮ ডিসেম্বর ২০২০ , ২:২৮:১৮ প্রিন্ট সংস্করণ

ঢাকা: হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনালের নির্মাণকাজ চালাতে গিয়ে আরও একটি বোমা উদ্ধার করা হয়েছে। বোমাটি নিষ্ক্রিয় করতে কাজ করছে বিমান বাহিনীর বোম্ব ডিসপোজাল ইউনিট। এ নিয়ে শাহজালালের তৃতীয় টার্মিনালের ওই এলাকায় চারটি বোমার সন্ধান পাওয়া গেল।

সোমবার (২৮ ডিসেম্বর) সকাল ১০টার দিকে এই বোমাটি পাওয়া যায়। হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের একাধিক সূত্র সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছে।

বিমানবন্দরের সংশ্লিষ্টরা জানিয়েছেন, বোমাটি পাওয়ার পরপরই বিমান বাহিনীর বোম্ব ডিসপোজাল ইউনিট ঘটনাস্থলে এসে বোমাটি নিষ্ক্রিয় করতে কাজ শুরু করেছে।

এর আগে, গত ৯ ডিসেম্বর শাহজালালের তৃতীয় টার্মিনালের এই এলাকায় প্রথম একটি বড় আকৃতির বোমা পাওয়া যায়। ২৫০ কেজি ওজনের বোমাটি ‘জেনারেল পারপাস (জিপি) বোমা’ ছিল বলে জানায় বিমানবন্দর কর্তৃপক্ষ। এটি পাওয়ার সঙ্গে সঙ্গে সংশ্লিষ্ট সব কর্তৃপক্ষকে জানালে বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি বঙ্গবন্ধুর বোম্ব ডিসপোজাল ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে বোমাটি নিষ্ক্রিয় করে। পরে সেটি নিরাপদে ধ্বংস করতে টাঙ্গাইলের রসুলপুর রেঞ্জে নিয়ে যাওয়া হয়।

এরপর গত ১৪ ও ১৯ ডিসেম্বর ওই এলাকাতেই প্রায় একই ধরনের আরও দুইটি বোমার সন্ধান পাওয়া যায়। সবগুলো বোমাই নিষ্ক্রিয় করে যথানিয়মে ধ্বংস করা হয়েছে।

Powered by