চট্টগ্রাম

শিক্ষার মানোন্নয়নে সকলকে কাজ করতে হবে: রিয়াজুল হাসান রিয়াজ

  প্রতিনিধি ৩০ মার্চ ২০২২ , ৮:০০:৪৭ প্রিন্ট সংস্করণ

 

সম্রাট সিকদার, মতলব প্রতিনিধি:

৩০ মার্চ বুধবার চাঁদপুর জেলার উত্তর উপজেলার পুর উচ্চ বিদ্যালয়ের বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে একথা বলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সাবেক সদস্য এবং স্কুলটির ম্যানেজিং কমিটির সভাপতি রিয়াজুল হাসান রিয়াজ।

প্রসঙ্গত চাঁদপুর মতলব উত্তর উপজেলার অন্যতম একটি শিক্ষা প্রতিষ্ঠান অলিপুর উচ্চ বিদ্যালয়। ১৯৯৫ সাল থেকে এই প্রতিষ্ঠানটি শিক্ষার আলো ছড়িয়ে আসছে আশপাশের ১০ গ্রামের শিক্ষার্থীদের মাঝে। কিন্তু শিক্ষার মান ও অবকাঠামোগত দিক থেকে প্রতিষ্ঠানটি দীর্ঘ দিন পিছিয়ে ছিলো।

টানা দুইবার এডহক কমিটির সভাপতি ও তৃতীয়বার ২ বছরের পূর্ণ মেয়াদে সভাপতি হিসেবে আসেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সাবেক সদস্য অলিপুরের কৃতি সন্তান বিশিষ্ট শিক্ষানুরাগী রিয়াজুল হাসান রিয়াজ। তারপর থেকে প্রতিষ্ঠানটির শিক্ষার মান ও অবকাঠামো উন্নয়ন শুরু হয় এবং শিক্ষার মানের পরিবর্তন ঘটে, প্রতিষ্ঠানটির দীর্ঘদিনের জমি সংক্রান্ত সমস্যার সমাধানের কার্যকর ও যুগোপযোগী উদ্যোগ গ্রহণ করা হয়।

৩০ মার্চ বুধবার বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে রিয়াজুল হাসান রিয়াজ বলেন, সকলের সমন্বয়ে শিক্ষার মান উন্নত করতে হবে। শিক্ষার মানোন্নয়নের পাশাপাশি শিক্ষার্থীদের আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। শিক্ষার্থীরা যাতে অসময়ে ঝড়ে না পরে সেদিকে খেয়াল রাখতে হবে। অলিপুর উচ্চ বিদ্যালয়কে একটি আদর্শ শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে সকলের সহযোগিতা প্রয়োজন। অলিপুর উচ্চ বিদ্যালয়ে এখন অবকাঠামোগত কোনো সমস্যা নাই। এখন আমাদের সময় শিক্ষার মানন্নোয়ন করা। অলিপুর উচ্চ বিদ্যালয় সারা উপজেলায় একটি রোল মডেল হিসেবে গড়ে তুলতে হবে।

উক্ত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিদ্যালয়ের সহকারী শিক্ষক আবু হানিফ এর সঞ্চালনায় সভাপতিত্ব করেন বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মর্জিনা আক্তার।

এসময় বক্তব্য রাখেন, ম্যানেজিং কমিটির দাতা সদস্য আবুল বাসার বাবু, খোরশেদ আলম, ইউপি সদস্য জনি শিকদার, শিক্ষক খাইরুল আলম ভূইয়া।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ম্যানেজিং কমিটির সদস্য মোহন সরকার, আল-আমিন প্রধান, ফাহিমা আক্তার।

অনুষ্ঠান শেষে ক্রীড়া প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয়, তৃতীয় স্থান অধিকারকারী ও মেধাতালিকায় উত্তীর্ণদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

পরিশেষে শিক্ষক এবং এসএসসি পরীক্ষার্থীদের সাথে মতবিনিময় করেন বিদ্যালয়ের সভাপতি রিয়াজুল হাসান রিয়াজ।

আরও খবর

Sponsered content

Powered by