চট্টগ্রাম

বোয়ালখালীতে প্রধান শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে শিক্ষাবোর্ডের চিঠি

  প্রতিনিধি ৩ সেপ্টেম্বর ২০২৩ , ৬:২৯:১৩ প্রিন্ট সংস্করণ

বোয়ালখালীতে প্রধান শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে শিক্ষাবোর্ডের চিঠি

চট্টগ্রামের বোয়ালখালী পৌর সদরের গোমদন্ডী পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মঈনুল আবেদীন নাজিমের জাল-জালিয়াতি তদন্তে প্রমাণিত হওয়ায় তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গহণের অনুরোধ জানিয়েছে চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড ।

গত বুধবার (৩০ আগস্ট) শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক ড. বিপ্লব গাঙ্গুলীর স্বাক্ষরে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি বরাবর এ সংক্রান্ত ইস্যুকৃত পত্রে বলা হয়, প্রধান শিক্ষক চট্টগ্রাম শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শকের স্বাক্ষর জালিয়াতি করে ভুয়া এডহক কমিটি গঠন করেন। এই ভুয়া এডহক কমিটির মাধ্যমে তিনি বিভিন্ন আর্থিক ও প্রশাসনিক কার্যক্রম পরিচালনা করে আসছিলেন। এ ঘটনায় ওই স্কুলের বেশ কয়েকজন অভিভাবক ও শিক্ষক চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের করেন। পরবর্তীতে বোয়ালখালী উপজেলা নির্বাহী অফিসার বিষয়টি তদন্ত করেন। তদন্ত শেষে গত (০৯ জুলাই ২০২৩) চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডে প্রতিবেদন দাখিল করা হয়। তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে ওই শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি বরাবর চিঠি দিয়েছে শিক্ষাবোর্ড।

এদিকে, ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণে মাউশির মহাপরিচালক বরাবর চিঠি দিয়েছে শিক্ষাবোর্ড। শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মুস্তফা কামরুল আখতারের স্বাক্ষরে (৩১ আগস্ট) বৃহস্পতিবার এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়েছে।

শিক্ষাবোর্ডের চিঠি পাওয়ার কথা স্বীকার করে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এস এম খসরু পারভেজ বলেন, স্কুল ম্যানেজিং কমিটিকে বিষয়টি জানানো হয়েছে। কমিটির সভা আহ্বান করে নির্দেশমত ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে প্রধান শিক্ষক বিনা অনুমতিতে স্কুলে অনুপস্থিত রয়েছেন বলেও জানান তিনি।

জানতে চাইলে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি এস. এম বোরহান উদ্দিন বলেন, স্বাক্ষর জালিয়াতির বিষয়টি যেহেতু প্রমাণিত হয়েছে, সেহেতু বিদ্যালয়ের সভা ডেকে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

আরও খবর

Sponsered content

Powered by