ঢাকা

শিমুলিয়ায় সব নৌ চলাচল বন্ধ

  প্রতিনিধি ২৩ অক্টোবর ২০২০ , ১২:১৩:৩১ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ অনলাইন:

শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ৯ম দিনের মতো ফেরি এবং দ্বিতীয় দিনের মতো লঞ্চ, স্পিডবোট ও ট্রলার বন্ধ রয়েছে। এতে নারী শিশুসহ কয়েক হাজার মানুষ আটকা পড়েছেন শিমুলিয়া ঘাটে। এ রুটে চলাচলকারী দক্ষিণাঞ্চলের ২১ জেলার মানুষের ভোগান্তি এখন চরম রূপ ধারণ করেছে।

বৃহস্পতিবার (২২ অক্টোবর) রাত থেকে আটকাপড়া মানুষগুলো বৃষ্টির মধ্য অমানবিক কষ্টে রয়েছেন। উত্তাল পদ্মায় দুর্ঘটনা এড়াতে বৃহস্পতিবার বিকেল ৪টা থেকে বিআইডব্লিউটিএ লঞ্চসহ ছোট ছোট নৌযান চলাচল বন্ধ করে দেয়। নাব্য সঙ্কটে টানা ৯ম দিনের মতো ফেরি বন্ধ রয়েছে। আর ৫৬ দিন ধরে রাতে ফেরি চলছে না। এর মধ্যে অন্যান্য নৌযান বন্ধ হওয়ায় এ ঘাট দিয়ে পদ্মা পারাপারের আর কোনো সুযোগ নেই।

বিআইডব্লিউটিএর সহকারী পরিচালক শাহাদাত হোসেন জানান, শিমুলিয়া ঘাটে ২ নম্বর সতর্ক সংকেত চলছে। এই সংকেতেও লঞ্চ স্পিডবোট চলে। কিন্তু নদীর অবস্থা খারাপ, অনেক বড়বড় ঢেউ আছড়ে পড়ছে। পরিস্থিতি একটু ভালো হলে চলাচলের অনুমতি দেয়া হবে।

বৃহস্পতিবার বিকেল থেকে ছুটির দিন শুক্রবারও বহু মানুষ ঘাটে এসে বিপাকে পড়েন। অনেকে না জেনেই ঘাটে এসে পড়ছেন বিড়ম্বনার। অনেকে ফিরেও যাচ্ছেন। তবে পারের অপেক্ষায়ও রয়েছেন অনেকে।

আরও খবর

Sponsered content

Powered by