বাংলাদেশ

সরকারের অযোগ্যতায় করোনা ছড়িয়ে পড়েছে : টুকু

  প্রতিনিধি ১০ আগস্ট ২০২১ , ৫:০৬:২৭ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

করোনাভাইরাসের নাজুক পরিস্থিতিতে বাংলাদেশ ভয়ঙ্কর মৃত্যুপুরীর দিকে ধাবিত হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু। তিনি বলেছেন, সরকারের অযোগ্যতা ও অপরিপক্বতার কারণে করোনা সারা দেশে ছড়িয়ে পড়েছে। দেশে এক ভয়ঙ্কর পরিস্থিতি বিরাজ করছে।

মঙ্গলবার (১০ আগস্ট) এক ভার্চুয়াল আলোচনা সভায় অংশ তিনি এসব কথা বলেন। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে কাপাসিয়া উপজেলা বিএনপির উদ্যোগে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ

ঢাকা থেকে সভায় অংশ নিয়ে বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, এর আগে বিএনপির সাংগঠনিক সত্তরটি জেলায় এ সেবা পৌঁছে দিতে পেরেছি। প্রতিদিন করোনা রোগী বাড়ছে। সঙ্গে সঙ্গে বাড়ছে অক্সিজেন ও বিভিন্ন রকম ওষুধের চাহিদা। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে দলের নেতাকর্মীরা দেশের শহর থেকে শুরু করে গ্রাম-গ্রামান্তরে সহযোগিতা করে যাচ্ছে।

গত বছর করোনার সময় বিএনপি তিন কোটি মানুষের কাছে খাবার পৌঁছে দিয়েছে দাবি করে টুকু আরও বলেন, এবারও আমরা মানুষের পাশে আছি। করোনা প্রকোপ বৃদ্ধি পাওয়ার আগেই আমরা বলেছিলাম বর্ডার সিলগালা করে দেন। সরকার তা করেনি। যার ফলে করোনা ঘরে ঘরে ছড়িয়ে পড়ছে। তাই আমরা তারেক রহমানের নির্দেশে এবং তার দেওয়া ওষুধ সব জেলায় পৌঁছে দিয়েছি। আমাদের নেতাকর্মীরা সেগুলো বিতরণ করছেন।

নেতাকর্মীদের উদ্দেশে টুকু বলেন, সারাদেশে এক ভয়ঙ্কর পরিস্থিতি বিরাজ করছে। মানুষ করোনার সঙ্গে যুদ্ধ করে চলছে। আমাদের লড়াই করতে হবে, লড়াই করে কাজ করতে হবে। যতদিন করোনা থাকবে, ততদিন আপনারা মানুষের পাশে থাকবেন। বিএনপি গণ মানুষের দল। তাই তাই মানুষের পাশে থেকে কাজ করে যেতে হবে।

এ সময় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, খুলনায় এখন পর্যন্ত এক লাখ লোক আক্রান্ত হয়েছে। আজ চব্বিশ জন মারা গেছেন। এটা তো সরকার হিসাবে। বেসরকারি হিসাবে আরও কয়েকগুণ বেশি মানুষ আক্রান্ত ও মারা গেছেন। কিন্তু সরকার লকডাউন দিচ্ছে আর নিজেদের প্রয়োজনে খুলছে।

সরকারের লুটপাট ও অব্যবস্থাপনার বিরুদ্ধে কথা বললেই গুম-খুন অথবা কারাগারে যেতে হয় দাবি করে রিজভী বলেন, তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন- ‘কেউ অসত্য বললে তাকে শাস্তি পেতে হবে’। তাদের মতে- অসত্য বলতে বোঝায়, সরকারের গুম খুন আর লুটপাট তুলে ধরা।

সরকার গণটিকার নামে গণ হয়রানি করছে অভিযোগ করে রিজভী আরও বলেন, টিকা কেন্দ্রে স্বাস্থ্যবিধি নেই। মানুষ বাঁচার জন্য টিকা নিতে গিয়ে আরও বেশি আক্রান্ত হচ্ছে।

কাপাসিয়া উপজেলা বিএনপির সভাপতি খলিলুর রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসেন সেলিম ও গাজীপুর জেলা বিএনপির সদস্য রাশেদুল হকে সঞ্চালনায় এতে আরও বক্তব্য রাখেন, বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম প্রমুখ।

আরও খবর

Sponsered content

Powered by