দেশজুড়ে

সাঈদীর মৃত্যুতে শোক জানানো ছাত্রলীগের আরও ৩ নেতাকে বহিষ্কার

  প্রতিনিধি ১৭ আগস্ট ২০২৩ , ২:১০:৪২ প্রিন্ট সংস্করণ

সাঈদীর মৃত্যুতে শোক জানানো ছাত্রলীগের আরও ৩ নেতাকে বহিষ্কার

সাতক্ষীরা প্রতিনিধি: মানবতাবিরোধী অপরাধের দায়ে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত ও জামায়াতে ইসলামীর সাবেক নায়েবে আমির দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে শোকপ্রকাশ করে ফেসবুকে স্ট্যাটাস দেওয়ায় সাতক্ষীরা জেলা ছাত্রলীগের তিন নেতাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

একইসঙ্গে তাদেরকে সংগঠন থেকে স্থায়ী বহিষ্কারের জন্য সংগঠনের কেন্দ্রীয় কমিটির কাছে সুপারিশ করা হয়েছে। ছাত্রলীগের আদর্শের পরিপন্থি হওয়ায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন জেলার নেতারা। বুধবার (১৬ আগস্ট) রাতে জেলা ছাত্রলীগের সভাপতি এস এম আশিকুর রহমান ও সম্পাদক সুমন হোসেন স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বহিষ্কৃতরা হলেন- সাতক্ষীরার তালা উপজেলার সহ-সভাপতি সাইফুদ্দীন আজাদ সবুজ ও মাহিন ইসলাম মাসুম এবং সীমান্ত আদর্শ কলেজ শাখার সাংগঠনিক সম্পাদক আশিক কবির। এস এম আশিকুর রহমান বলেন, ১৯৭১ সালের মানবতাবিরোধী অপরাধের দায়ে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত ছিলেন জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদী। তার মৃত্যুর পর অভিযুক্ত নেতারা ফেসবুকে পোস্ট দিয়েছেন। ছাত্রলীগ মুক্তিযুদ্ধের স্বপক্ষের দল যা নীতি ও আদর্শ পরিপন্থি কাজ। তাই তাদের ছাত্রলীগ থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। একইসঙ্গে স্থায়ী বহিষ্কারের জন্য কেন্দ্রীয় কমিটিতে সুপারিশ করা হয়েছে।

আরও খবর

Sponsered content

Powered by