দেশজুড়ে

সাঈদীর মৃত্যুতে স্ট্যাটাস দিয়ে চাকরী হারালেন মাদ্রাসা শিক্ষক

  প্রতিনিধি ১৭ আগস্ট ২০২৩ , ৭:৪৯:৫৮ প্রিন্ট সংস্করণ

সাঈদীর মৃত্যুতে স্ট্যাটাস দিয়ে চাকরী হারালেন মাদ্রাসা শিক্ষক

কারাবন্দী জামায়াত নেতা দেলোয়ার হোসেন সাঈদীর মৃত্যুতে ফেসবুক স্ট্যাটাস দিয়ে চট্টগ্রামে নিজের চাকরী হারালেন এক শিক্ষক।
চাকরী হারানো শিক্ষক আবু ছালেহ মো. যোবায়ের চট্টগ্রাম নগরীর জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদ্রাসার শিক্ষক। তিনি ওই মাদ্রাসার ইবতেদায়ী শাখার গণিত বিষয়ের শিক্ষক ছিলেন।


গতকাল বুধবার (১৬ আগস্ট) মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোহাম্মদ জসিম উদ্দীন আজাহারীর স্বাক্ষরিত এক চিঠিতে থেকে জানা যায়, জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে শোক প্রকাশ করে ‘ইন্না-লিল্লাহ’ লিখেছিলেন ওই শিক্ষক। একইসঙ্গে জামায়াতের রাজনৈতিক দলের সাথে সরাসরি সম্পৃক্ত থাকার অভিযোগে চাকরি থেকে অব্যাহতি দেওয়া হয় তাকে।


চিঠিতে বলা হয়, ‘আপনার সদয় অবগতির জন্য জানানো যাচ্ছে যে, আপনি ইবতেদায়ী শিক্ষক (গণিত) হিসাবে ১২ মার্চ হতে জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদ্রাসায় অস্থায়ীভাবে কর্মরত। অত্র মাদরাসার কোন শিক্ষক- কর্মকর্তা ও শিক্ষার্থী রাজনৈতিক দলের সাথে সম্পৃক্ত থাকতে পারেন না। আপনি নিয়োগপত্রের ৪ ও ৬ নম্বর শর্ত ভঙ্গ করেছেন এবং আপনি জামায়াতে ইসলামি নামের রাজনৈতিক দলের সাথে সরাসরি সম্পৃক্ত রয়েছেন বিধায় আপনাকে ১৬ আগস্ট হতে অব্যাহতি প্রদান করা হলো।


এ বিষয়ে জানতে জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোহাম্মদ জসিম উদ্দীন আজাহারীর সঙ্গে যোগাযোগ করেও তাকে পাওয়া যায়নি।

আরও খবর

Sponsered content

Powered by