চট্টগ্রাম

সাউদার্ন ইউনিভার্সিটিতে ওয়ার্ল্ড ফার্মাসিস্ট দিবস পালিত

  প্রতিনিধি ২৬ সেপ্টেম্বর ২০২৩ , ৪:৪৮:২৭ প্রিন্ট সংস্করণ

সাউদার্ন ইউনিভার্সিটিতে ওয়ার্ল্ড ফার্মাসিস্ট দিবস পালিত

সাউদার্ন ইউনিভার্সিটিতে পালিত হলো ‘ওয়ার্ল্ড ফার্মাসিস্ট দিবস-২০২৩। দিবসটি উপলক্ষে আলোচনা সভাসহ বিভিন্ন ধরনের অনুষ্ঠানের আয়োজন করে ফার্মেসি বিভাগ। এবারের ফার্মাসিস্ট দিবসের মূল প্রতিপাদ্য ছিল “ফার্মেসি স্বাস্থ্য ব্যবস্থাকে শক্তিশালী করে”।

এই প্রতিপাদ্যকে সামনে রেখে সোমবার (২৫ সেপ্টেম্বর) ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস বায়েজিদ আরেফিন নগরে ফার্মেসি বিভাগের সম্মেলন কক্ষে কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধান অতিথি উপাচার্য অধ্যাপক প্রকৌশলী মো. মোজাম্মেল হক।

ফার্মেসি বিভাগের প্রধান সহকারী অধ্যাপক আইরিন সুলতানার সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বিশেষ অতিথি উপ-উপাচার্য অধ্যাপক এম মহিউদ্দিন চৌধুরী, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আবুল মনসুর চৌধুরী, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. শরীফুজ্জামান, ইইই বিভাগের অধ্যাপক ড. মো. রেজাউল হক খান, আইকিউএসি’র পরিচালক অধ্যাপক ড. মো. শওকতুল মেহের, বিভাগের শিক্ষকবৃন্দসহ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক প্রকৌশলী মো. মোজাম্মেল হক বলেন, ফার্মেসি একটি যুগোপযোগী ও ব্যাপক চাহিদা সম্পন্ন বিষয়। এ বিষয়ে দেশে ও বিদেশে ক্যারিয়ার গঠনে রয়েছে বিশাল সম্ভাবনা। ওষুধের সংরক্ষণ, গুণগতমান, সঠিক ওষুধ নির্বাচন ও ওষুধের যৌক্তিক ব্যবহার নিশ্চিতকরণের জন্য স্বাস্থ্যসেবায় গ্র্যাজুয়েট ফার্মাসিস্টের অগ্রণী ভূমিকা রাখতে হবে। এসময় তিনি শিক্ষার্থীদেরকে সৎ ও কর্মনিষ্ঠ ফার্মাসিস্ট হিসেবে নিজেদের গড়ে তুলতে পরামর্শ দেন।

অনুষ্ঠানে ডেঙ্গু বিষয়ে সচেতনতা শীর্ষক উপস্থাপনা তুলে ধরেন ফার্মেসি বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ফাতেমা আক্তার মনিকা। অনুষ্ঠানের শেষ পর্বে ছিলো মনোমুগ্ধকর সাংস্কৃতিক পরিবেশনা।

আরও খবর

Sponsered content

Powered by