খেলাধুলা

সাকিব-তাসকিন খেলবেন কি না, সিদ্ধান্ত আজ

  প্রতিনিধি ২৩ অক্টোবর ২০২৩ , ৭:০৩:৩৮ প্রিন্ট সংস্করণ

সাকিব-তাসকিন খেলবেন কি না, সিদ্ধান্ত আজ

বিশ্বকাপে এখন পর্যন্ত নিজেদের সেরা পারফরম্যান্সটা করতে পারেনি বাংলাদেশ। চার ম্যাচের তিনটি জিতে এখন পর্যন্ত পয়েন্ট টেবিলের ছয়ে অবস্থান করছে টাইগাররা। আগামীকাল নিজেদের পঞ্চম ম্যাচ খেলতে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে সাকিব আল হাসানের দল।

এরই মধ্যে খবর বেড়িয়েছে প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের অসুস্থতার। গরমের কারণে গতকাল অসুস্থ হয়ে পড়েন সহকারী ফিল্ডিং কোচ ফয়সাল হোসেন ডিকেন্স। এর মাঝে সাকিব আল হাসান ও তাসকিন আহমেদ ইনজুরি পড়েছে। ভারতের বিপক্ষে তারা ছিলেন রিজার্ভ বেঞ্চের সদস্য। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলা নিয়েও অনিশ্চয়তা পুরোপুরি কাটেনি।

যদিও টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন জানান, সাকিব আগের থেকে ভালো, তাসকিনের ম্যাচ খেলতে সমস্যা নেই। তবে সাকিবকে নিয়ে বারবারই চলছে ধোঁয়াশা। তার চোটের গভীরতা কতটা, সে সম্পর্কে পরিষ্কার করে কিছু বলা হয়নি। ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস ঢাকা থেকে জানান, সাকিবের বদলি পাঠাবে না বিসিবি।

সুজনের বক্তব্য অনুযায়ী, সাকিব খেলতে পারেন। বিসিবির এ পরিচালকের মতে, ‘সাকিব আগের ম্যাচেও খেলতে চেয়েছিল। মাঠে প্রস্তুত হয়ে গিয়েছিল সে। আশা করি, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলতে পারবে। ও তো খেলতেই চায়, আমরা খেলতে দিই না। কারণ বড় কিছু হয়ে গেলে বাকি ম্যাচগুলোতে পাওয়া যাবে না।

এদিকে তাসকিনের ডান কাঁধের চোট পুরোনো। দক্ষিণ আফ্রিকার চিকিৎসকরা গত বছরই অস্ত্রোপচার করাতে বলেছিলেন ডানহাতি এ পেসারকে। কিন্তু বিশ্বকাপ খেলার স্বার্থে রক্ষণশীল চিকিৎসা নিয়ে ম্যাচ খেলে গেছেন তিনি। ব্যাথার কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে ১০ ওভারের কোটা পূরণ করতে ব্যর্থ হন। আগামী ম্যাচে তাসকিন-সাকিবের খেলার সম্ভাবনা নিয়ে জানতে চাওয়া হলে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ‘ফিজিও তো বলছে প্রতিদিন পরীক্ষা করা হচ্ছে। কাল (আজ) একটা মূল্যায়ন রিপোর্ট দেবে। তার ওপর ভিত্তি করে বাকি সিদ্ধান্ত।’

Powered by