ঢাকা

সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে গাজীপুরে মানববন্ধন

  প্রতিনিধি ২১ অক্টোবর ২০২১ , ৭:১১:১২ প্রিন্ট সংস্করণ

সাইফুল ইসলাম শুভ, গাজীপুর সদর প্রতিনিধি:

দেশের বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক হামলা, অগ্নিসংযোগ ও মৃত্যুর ঘটনার প্রতিবাদে গাজীপুরে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। আজ বৃহস্পতিবার বেলা ১১টার দিকে গাজীপুর সদর উপজেলায় হোতাপাড়া এলাকায় সম্মিলিত আদী-বাসী পরিষদ আয়োজনে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

শারদীয় দূর্গাপুজা চলাকালে কুমিল্লার ঘটনার জের ধরে দেশের বিভিন্ন স্থানে প্রতিমা ভাঙচুরসহ সাম্প্রদায়িক সহিংসতার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান বক্তারা।

তাঁরা বলেন, একটি স্বাধীন দেশে এ ধরনের ঘটনা ঘটতে পারে না। কোনো প্রগতিশীল মানুষ এ ঘটনা মেনে নিতে পারে না। বঙ্গবন্ধুর বাংলাদেশে যারা হামলা, ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনা ঘটিয়েছে, তাদের অবিলম্বে চিহ্নিত করে গ্রেপ্তারসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তাঁরা।

গাজীপুর সম্মিলিত আদিবাসী পরিষদের সভাপতি বাবু সুরেন্দ্র চন্দ্র বর্মন ও দেলোয়ার হোসেনের সঞ্চালনায় সভাপতিত্ব করেন কবি, সাংবাদিক ও গল্পকার শাহান সাহাবুদ্দিন।
উপজেলা প্রেসক্লাব থেকে স্থানীয় সাংবাদিক ছাড়াও , শিক্ষক, আইনজীবী, কবি, সাহিত্যিকসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

সভাপতিত্বের বক্তব্যে তিনি বলেন, বাংলার হিন্দু, মুসলিম, বৌদ্ধ ও খ্রিষ্টানসহ সকল ধর্মের মানুষ আমরা সবাই বাঙালি। এখানে সংখ্যালঘু বলতে কিছু নেই।

আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ বর্মন যুব পরিষদ কেন্দ্রীয় সভাপতি পি সি প্রতাপ চন্দ্র বর্মন ও সাধারণ সম্পাদক সঞ্জিত কুমার বর্মন, কালিয়াকৈর উপজেলা বর্মন যুব পরিষদের সভাপতি প্রবির বর্মন, মির্জাপুর উপজেলা বর্মন যুব পরিষদের সভাপতি হরলাল বর্মন, শ্রীপুর উপজেলা বর্মন যুব পরিষদের সাধারণ সম্পাদক জয়দেব বর্মন, সখিপুর উপজেলা বর্মন যুব পরিষদের সভাপতি বিপ্লব বর্মন, গাজীপুর সদর থানা বর্মন যুব পরিষদের সভাপতি উপানন্দ বর্মন,  ভালুকা উপজেলা বর্মন যুব পরিষদের সভাপতি অনন্ত বর্মন, ভাওয়াল গড় ইউনিয়ন আ.লীগ আহ্বায়ক সদস্য মো. দেলুয়ার হোসেন, জসিম উদ্দিন সদর উপজেলা আ.লীগ নেতা, সোলেমান খান সাবেক সদস্য সচিব বৃহত্তর মির্জারপুর ইউনিয়ন ছাত্রলীগ, শিপন চন্দ্র বর্মন , সোহাগ মাহমুদ সদর উপজেলা ছাত্রলীগ, ফোরকান আহমেদ প্রমুখ।

আরও খবর

Sponsered content

Powered by