বাংলাদেশ

সাহারা খাতুনের মরদেহ আসছে রাতে

  প্রতিনিধি ১০ জুলাই ২০২০ , ৭:৫০:০৬ প্রিন্ট সংস্করণ

অনলাইন ডেস্কঃ বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী, সাবেক ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুনের মরদেহ শুক্রবার (১০ জুলাই) রাতে ব্যাংকক থেকে ঢাকায় আনা হবে।

এরপর শনিবার (১১ জুলাই) নামাজের জানাযা শেষে বনানী কবরস্থানে দাফন করা হবে।

আজ শুক্রবার বিকেলে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর ভাগনে আনিসুর রহমান বলেন, ‘ইউএস বাংলার একটি বিমান বাংলাদেশ থেকে থাইল্যান্ডে আসছে। সবকিছু ঠিকঠাক থাকলে আজ মধ্যরাতের দিকে সাহারা খাতুনের মরদেহ ঢাকায় পৌঁছাবে।’

আনিসুর আরো জানান, তিনি বর্তমানে থাইল্যান্ডে রয়েছেন। সাহারা খাতুনের সঙ্গেই তিনি গিয়েছিলেন।

গতকাল বৃহস্পতিবার রাতে থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় জাতীয় সংসদের এই সদস্য মারা যান।

গত ২ জুন ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য সাহারা খাতুন জ্বর, অ্যালার্জিসহ বার্ধক্যজনিত বিভিন্ন রোগে অসুস্থ অবস্থায় রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি হন। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় অবস্থার অবনতি হলে ১৯ জুন তাঁকে আইসিইউতে নেওয়া হয়।

এরপর অবস্থার উন্নতি হলে ২২ জুন তাঁকে আইসিইউ থেকে এইচডিইউতে (হাই ডিপেন্ডেন্সি ইউনিট) স্থানান্তর করা হয়। ২৬ জুন সকালে তাঁর শারীরিক অবস্থার আবারও অবনতি হয়। ফের নেওয়া হয় আইসিইউতে। একটু ভালো হওয়ার পর ৬ জুলাই তিনি থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন।

সাহারা খাতুন ১৯৪৩ সালের ১ মার্চ ঢাকার কুর্মিটোলায় জন্মগ্রহণ করেন। তাঁর বাবা আবদুল আজিজ ও মা টুরজান নেসা। সাহারা খাতুন স্নাতক ও এলএলবি ডিগ্রি সম্পন্ন করে আইনপেশায় যোগ দেন। ছাত্রজীবনেই তিনি রাজনীতিতে যুক্ত হন। তিনি বাংলাদেশ আওয়ামী আইনজীবী পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি। এর পাশাপাশি তিনি আন্তর্জাতিক মহিলা আইনজীবী সমিতি ও আন্তর্জাতিক মহিলা জোটের সদস্য ছিলেন।

সাহারা খাতুন ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর তিনি বাংলাদেশের ইতিহাসে প্রথম নারী স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। পরে তিনি ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী হন। এরপর দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হলেও মন্ত্রিসভায় স্থান পাননি।

আরও খবর

Sponsered content

Powered by