বাংলাদেশ

সীতাকুণ্ডের ঘটনা আন্তর্জাতিক বাণিজ্যে আমাদের প্রশ্নবিদ্ধ করেছে

  প্রতিনিধি ৬ জুন ২০২২ , ৫:৫৫:০৩ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ডে বড় ধরনের ক্ষয়ক্ষতি হয়েছে। এ ক্ষতিটা আমাদের দেশের ভাবমূর্তির ওপর ধাক্কা পড়েছে। আন্তর্জাতিক ক্ষেত্রে যে বাণিজ্য করি সেটা আমাদের অনেক প্রশ্নবিদ্ধ করেছে। কাজেই আমরা এ ব্যাপারে জিরো টলারেন্স। তদন্ত করে যেটা বেরিয়ে আসবে, আমরা সেই অনুযায়ী ব্যবস্থা নেব।

আজ সোমবার (৬ মে) চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপো পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

তিনি বলেন, কেউ এ ঘটনার জন্য দায়ী কিনা তা তদন্ত শেষ না হলে বলা যাবে না। তদন্তের রিপোর্ট বাস্তবায়নে ক্ষেত্রে জিরো টলারেন্স। তদন্ত কমিটি করা হয়েছে, প্রতিবেদন জমা দেওয়ার আগে কিছু বলবো না।

মন্ত্রী বলেন, যারা অসুস্থ হয়ে হাসপাতালে আছে তাদের সর্বোচ্চ চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

তিনি বলেন, বাকী যে আইসিডিগুলো আছে সেগুলো আইন অনুযায়ী চলছে। এতো নিরাপত্তা থাকার পরও কেন এখানে এ ঘটনা ঘটলো তা তদন্তের মাধ্যমে বেরিয়ে আসবে।

গত শনিবার (৪ জুন) রাত ৯টার পর ডিপোতে লাগা আগুন ও বিস্ফোরণে ঠিক কতজন নিহত হয়েছে তার সঠিক সংখ্যা নিয়ে একটা ধোঁয়াশা রয়েছে। তবে ৪১ জনের নিহত হওয়ার খবর এখনও পর্যন্ত পাওয়া গেছে। আহত হয়েছেন ২০০ জনের বেশি।

দমকল বিভাগ জানিয়েছে, আগুন নেভাতে গিয়ে তাদের ৯ জন সদস্য নিহত হয়েছে। এর আগে চট্টগ্রামের স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে এই সংখ্যা ৪৯ বলে উল্লেখ করা হয়েছিল। পরে এর সংশোধনী দেওয়া হয়।

আরও খবর

Sponsered content

Powered by