চট্টগ্রাম

চট্টগ্রামে টাকার লোভে বন্ধুকে ডেকে নিয়ে হত্যা, যুবক গ্রেফতার

  প্রতিনিধি ৬ এপ্রিল ২০২৪ , ৭:৪২:১৪ প্রিন্ট সংস্করণ

চট্টগ্রামে টাকার লোভে বন্ধুকে ডেকে নিয়ে হত্যা, যুবক গ্রেফতার

চট্টগ্রামে জোনায়েদ হোসেন ওরফে জিসান (২১) নামে এক মাদরাসা ছাত্রকে খুনের ঘটনায় ঘাতক মেশকাতুর রহমান মেশকাতকে (২০) গ্রেফতার করেছে বায়েজিদ থানা পুলিশ।

শুক্রবার (৫ এপ্রিল) বিকেল তিনটার দিকে নগরীর কোতোয়ালি থানার ডিসি হিল এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার মেশকাত চট্টগ্রামের আনোয়ারা থানাধীন পীরখাইন ৯নম্বর ওয়ার্ড পূর্বপাড়া গ্রামের মিজানুর রহমানের ছেলে।

শনিবার (৬ এপ্রিল) দুপুরে তাকে আদালতে পাঠানো হয় বলে জানিয়েছে পুলিশ। গত ১ এপ্রিল নগরীর বায়েজিদ বোস্তামী থানার হাজিরপুল ইলিয়াছ কলোনিতে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। পরে ৩ এপ্রিল ভিকটিমের অর্ধগলিত মরদেহ উদ্ধার করে পুলিশ।

বায়েজিদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সনজয় কুমার সিনহা বলেন, ‘ভিকটিম জিসান পটিয়া একটি মাদরাসায় কিতাব বিভাগে পড়াশোনা করতো। ভিকটিম আসামির পূর্বপরিচিত। তাদের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ছিল। ভিকটিমের বাবা প্রবাসে থাকেন। প্রবাসে ভালো আয় করেন। দেশে ভালো টাকাকড়ি পাঠান। ভিকটিমের কাছ থেকে প্রায়শ এমন কথা শুনে লোভের বসে ভিকটিমকে গলাটিপে হত্যা করে মেশকাত। পরে ভিকটিমের মোবাইল থেকে তার মায়ের মোবাইলে কল করে ১০ লাখ টাকা মুক্তিপণ চায় ঘাতক মেশকাত। ওই কল রেকর্ডের সূত্র ধরে সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে আসামিকে শনাক্ত ও মরদেহ উদ্ধার করা হয়। পরে ভিকটিমের ব্যবহৃত মোবাইলকে চন্দনাইশ থেকে উদ্ধার করা হয়।’

ওসি বলেন, ‘১ এপ্রিল জিসান রমজানে একটি মসজিদে তারাবিহ পড়িয়ে ৬ হাজার টাকা বসশিস পেয়েছে বলে তার মাকে জানায়। এতে জিসানের প্রতি রাগান্বিত হন তার মা। এ বিষয়টি জানতে পেরে সুযোগ নিয়ে জিসানকে বাসায় নিয়ে যায় মেশকাত। এর আগে একটি ফার্মেসি থেকে ১০টি ঘুমের ওষুধ এবং মাঠা কিনে নেয় ঘাতক মেশকাত। পরে বাসায় নিয়ে ঘুমের ওষুধ মেশানো মাঠা জিসানকে খেতে দেয় মেশকাত। রাত ৯টার দিকে জিসান শারীরিকভাবে দুর্বল হয়ে পড়লে তাকে ধাক্কা দিয়ে বাথরুমে ফেলে দেয় মেশকাত। পরে তার পিঠের ওপর বসে শ্বাসরোধ করে মৃত্যু নিশ্চিত করে। পরে জিসানের ব্যবহৃত মোবাইল নিয়ে বাসা তালাবদ্ধ করে বাইরে চলে যায় মেশকাত। এরপর রাত ১০টার দিকে ভিকটিম জিসানের মোবাইল থেকে তার মায়ের মোবাইলে কল দিয়ে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে মেশকাত।’

আরও খবর

Sponsered content

Powered by