দেশজুড়ে

সীতাকুণ্ডের শীতলপুরে যমুনা শিপ ইয়ার্ডে বিস্ফোরণ, ৪ শ্রমিক দগ্ধ

  প্রতিনিধি ২৫ ডিসেম্বর ২০২১ , ৩:৪১:৫৫ প্রিন্ট সংস্করণ

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি :

চট্টগ্রামের সীতাকুণ্ডে একটি পুরানো শিপ ব্রেকিং ইয়ার্ডে বিস্ফোরণে চার শ্রমিক অগ্নিদগ্ধ হয়েছে। আজ শনিবার সকাল আটটার দিকে উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের শীতলপুরে হাজ্বী লিয়াকত আলী’র মালিকানাধীন অবস্থিত যমুনা স্টিল শিপ ব্রেকিং ইয়ার্ড এ ঘটনা ঘটে।

 

বিস্ফোরণে আহত শ্রমিকরা হলো নাটোর জেলার গোবিন্দপুর থানার নোয়াপাড়া গ্রামের সাদেক আলীর ছেলে মোহাম্মদ সোহেল রানা (২৫), বগুড়ার আদমদীঘি থানার শান্তিরা গ্রামের মোহাম্মদ আনোয়ার হোসেনের ছেলে জাহিদ হাসান (২৬), রংপুরের পীরগঞ্জ থানার মোহাম্মদপুর গ্রামের মোহাম্মদ ইব্রাহিমের ছেলে মিজানুর রহমান মিলন (৪০) এবং গাইবান্ধার সুন্দরগঞ্জ থানার গোদা গ্রামের সিদ্দিকের ছেলে মামুন ফিরোজ (২৪)। আহতদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

 

স্থানীয় সূত্রে জানা যায়, সকালে শীতলপুর সাগর উপকূলে অবস্থিত যমুনা ষ্টিল শিপব্রেকিং ইয়ার্ডে আমদানিকৃত স্ক্র্যাপ জাহাজে শ্রমিকরা কাজ করার সময় একটি টাংকি বিস্ফোরিত হয়। এসময় জাহাজে আগুন ধরে যায়।

বিস্ফোরণের বিকট শব্দে পুরো এলাকা কম্পিত হয়ে যায় এবং কালো ধুঁয়ায় আচ্ছন্ন হয়ে যায় আকাশ। আগুনে চার শ্রমিক দগ্ধ হয়। আহতদের মধ্যে সোহেল রানা ও জাহিদকে ৩৬নং বার্ণ এন্ড প্লাস্টিক সার্জারী ওয়ার্ডে এবং অপর দুইজনকে ২৬নং অর্থোপেডিক্স সার্জারী ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে সীতাকুণ্ড থানার ওসি মোঃ আবুল কালাম জানান, সকালে যমুনা স্টিল ছেলেকে নিয়ে কাজ করার সময় অক্সি এসিটিলিন গ্যাসের আগুন থেকে চার শ্রমিক দগ্ধ হয়। এদের মধ্যে একজনের অবস্থা গুরুতর। অন্যরা সামান্য অগ্নিদগ্ধ হয়েছে।

আরও খবর

Sponsered content

Powered by