চট্টগ্রাম

সীতাকুণ্ডে অনুমোদন ছাড়াই ঝুঁকিপূর্ণভাবে গ্যাস সিলিন্ডারের দোকান, অভিযানে অর্থদন্ড

  প্রতিনিধি ২৬ জুন ২০২২ , ৭:১৭:২৪ প্রিন্ট সংস্করণ

 

কামরুল ইসলাম দুলু, সীতাকুণ্ড(চট্টগ্রাম):

চট্টগ্রামের সীতাকুণ্ডের বিভিন্নস্থানে অনুমোদন ছাড়াই ঝুঁকিপূর্ণভাবে গ্যাস সিলিন্ডারের দোকান খুলে বসায় বাড়ছে ঝুঁকি। উপজেলার চায়ের দোকান, পান দোকান, মুদি দোকান, ওষুধের দোকান, সেনেটারী দোকান, সিমেন্ট বিক্রির দোকান, ফুটপাতের ছোটখাটো দোকানেও অবাদে গ্যাস সিলিন্ডার বিক্রি হচ্ছে। প্রতিটি দোকানেই অন্যান্য জিনিসপত্রের পাশাপাশি ৫ থেকে ২০টি সিলিন্ডার রাখা হয় বিক্রি জন্য।

এই সিলিন্ডার বিক্রি করতে গেলে ট্রেড লাইসেন্স ছাড়াও বিস্ফোরক পরিদপ্তরের লাইসেন্স ও অগ্নিনির্বাপক কর্তৃপক্ষের ছাড়পত্র নিতে হয়। এদিকে সীতাকুণ্ডে অবৈধ গ্যাস সিলিন্ডার ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসন। গতকাল রবিবার সকাল থেকে দুপুর পর্যন্ত পৌর সদরের বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে ৪টি প্রতিষ্ঠানকে ১৮ হাজার টাকা জরিমানা করা হয়।

উপজেলার প্রশাসনের অভিযানে ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহাদাত হোসেন। অবৈধভাবে সিলিন্ডার গ্যাস বিক্রির দায়ে মেঘনা ট্রেডিং কর্পোরেশনর মালিক সাইফুল ইসলামকে ৫ হাজার টাকা, এসবি গ্যাস হাউজের মোঃ ইলিয়াসকে ৫ হাজার টাকা, জাফর ইলেকট্রিকের মোঃ জাফর ৩ হাজার টাকা এবং জোহরা ক্রোকারিজের মালিক মোঃ আশরাফ উদ্দিন ৫ হাজার টাকা জরিমানাসহ সর্বমোট ১৮ হাজার টাকা অর্থদণ্ড করা হয়।

আরও খবর

Sponsered content

Powered by