দেশজুড়ে

সুন্দরবনের নদীতে দেখা মিলল ৩ বাঘের

  প্রতিনিধি ৪ সেপ্টেম্বর ২০২৩ , ৭:২৫:৫৬ প্রিন্ট সংস্করণ

সুন্দরবনের নদীতে দেখা মিলল ৩ বাঘের

বন্যপ্রাণী ও মৎস প্রজননের জন্য টানা তিন মাস বন্ধ ছিল সুন্দরবন ভ্রমণ। এরপর শুক্রবার (১ সেপ্টেম্বর) থেকে পর্যটক ও বনজীবীদের জন্য উন্মুক্ত করে দেওয়া হয় সুন্দরবন। পর্যটন মৌসুমের শুরুতেই সুন্দরবনের নদীতে দেখা মিলে তিন বাঘের।

রোববার (৩ সেপ্টেম্বর) সুন্দরবনের শরণখোলা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) শেখ মাহবুব হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, সাম্পান ও ক্রাউন নামের বিলাসবহুল দুটি জাহাজের দেশি-বিদেশি পর্যটক ও বন কর্মকর্তারা বাগেরহাটের পূর্ব সুন্দরবন বিভাগের শরণখোলা রেঞ্জের কটকা, কচিখালি ও আলিবান্দা এলাকার নদীতে বাঘ তিনটিকে সাঁতার কাটতে দেখেন। সুন্দরবনে নদী সাঁতরে পার হওয়া তিন বাঘের দৃশ্য মোবাইল ফোনে ভিডিও ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে আপলোড করলে তা মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায়।

শরণখোলা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) শেখ মাহবুব হাসান জানান, বন্যপ্রাণী ও মৎস্য সম্পদের প্রজনন মৌসুমে তিন মাসের নিষেধাজ্ঞা শেষে শুক্রবার (১ সেপ্টেম্বর) থেকে সুন্দরবন পর্যটক ও বনজীবীদের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। পর্যটন মৌসুমের শুরুতে সুন্দরবনে ভ্রমণ করতে আসা ক্রাউন নামের বিলাসবহুল জাহাজের দেশি-বিদেশি পর্যটকরা শনিবার (২ সেপ্টেম্বর) দুপুরে সুন্দরবনের শরণখোলা রেঞ্জের কচিখালি এলাকার নদী সাঁতরে পার হতে দেখেন এক বাঘকে।

আর রোববার (৩ সেপ্টেম্বর) সকালে শরণখোলা রেঞ্জের কটকা এলাকায় সাঁতরে নদী পার হতে দেখেন সাম্পান নামের বিলাসবহুল অপর এক জাহাজের পর্যটকরা। এরপর রোববার দুপুরে শরণখোলা রেঞ্জ অফিসের কাছে আলিবান্দা এলাকায় আরও এক বাঘকে নদী সাঁতরে পার হতে দেখার দুর্লভ সুযোগ পায় বনরক্ষীরা। খুব কাছ থেকে দেখা তিন বাঘের নদী সাঁতরে পার হওয়ার ভিডিও ইতোমধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমে আপলোডের পর তা ভাইরাল হয়েছে।

আরও খবর

Sponsered content

Powered by