দেশজুড়ে

সুন্দরবনে বাঘের পেটে জেলে

  প্রতিনিধি ১ অক্টোবর ২০২৩ , ৩:৫২:০৭ প্রিন্ট সংস্করণ

সুন্দরবনে বাঘের পেটে জেলে

পূর্ব সুন্দরবনে মাছ ধরতে যাওয়া শিপার হাওলাদার (২২) নামের এক জেলের সম্পূর্ণ দেহ বাঘে খেয়ে ফেলেছে।

রবিবার (১ অক্টোবর) সকাল ৮ টার দিকে ওই জেলের মাথাসহ পরিধেয় কাপড় উদ্ধার করেছে স্থানীরা। শিপার শরণখোলা উপজেলার সুন্দরবন সংলগ্ন পশ্চিম রাজাপুর গ্রামের ফারুক হাওলাদারের পুত্র।

সংশ্লিষ্ট গ্রামের ইউপি সদস্য মোঃ কামাল হোসেন তালুকদার জানান, গত বুধবার (২৭ সেপ্টেম্বর) শিপার বাড়ি থেকে কাউকে না বলে ভোলানদী পাড় হয়ে কাকড়া ধরতে একা সুন্দরবনে প্রবেশ করে। তার পিতা ফারুক হাওলাদার এর আগে বন বিভাগের ধানসাগর ষ্টেশন অফিস থেকে পারমিট নিয়ে সুন্দরবনের পৃথক স্থানে মাছ ধরতে যায়।

শনিবার দুপুরে ফারুক হাওলাদা বাড়ি এসে জানতে পারেন তার ছেলে শিপার চারদিন ধরে নিখোঁজ রয়েছে। এরপর সে বাড়ির কাছাকাছি সুন্দরবনে খোজাখুজি করে ছেলেকে না পেয়ে এলাকাবাসীকে জানায়। পরদিন রবিবার সকালে তার নেতৃত্বে প্রায় ৫০ জন এলাকাবাসী সুন্দরবনে খুজতে থাকে। একপর্যায়ে সকাল ৮ টার দিকে বনের তুলাতলা খাল এলাকায় শিপারের মাথা নিয়ে একটি বসে থাকতে দেখে। এসময় এলাকাবাসী একত্রিত হয়ে বাঘটিতে তাড়িয়ে শিপারের ক্ষতবিক্ষত মাথা উদ্ধার করে।

এরপর আশেপাশের বন তল্লাশি করে তার পরিধেয় কাপড় উদ্ধার করা হয়। তাদের ধারনা এর আগে বাঘটি শিপারের সম্পূর্ণ দেহ খেয়ে ফেলেছে। রবিবার দুপুরে ধর্মীয়রীতি অনুযায়ী শিপারের মাথা জানাজা পড়িয়ে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে বলে কামাল হোসেন জানান।বনবিভাগের চাঁদপাই রেঞ্জের ধানসাগর ষ্টেশন কর্মকর্তা মোঃ রবিউল ইসলাম বলেন, শিপারের বাড়ি সুন্দরবন সংলগ্ন হওয়ায় সে বন বিভাগের অনুমতি না নিয়ে একা পালিয়ে বনে প্রবেশ করে।

সকালে এলাকাবাসী খোজাখুজি করে তার মাথা নিয়ে আসার পর আমরা ঘটনাটি জানতে পারি। ভোলা নদী মরে যাওয়ার কারনে রাতে পালিয়ে এলাকাবাসীর অনেকে সুন্দরবনে প্রবেশ করে থাকে।

আরও খবর

Sponsered content

Powered by