দেশজুড়ে

স্কুল শিক্ষার্থীদের জনসচেতনতায়  লংগদু থানা 

  প্রতিনিধি ১৮ অক্টোবর ২০২৩ , ৬:৪৭:০৩ প্রিন্ট সংস্করণ

স্কুল শিক্ষার্থীদের জনসচেতনতায়  লংগদু থানা 

লংগদু  থানা পুলিশের আয়োজনে লংগদু বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধি মূলক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

১৭ অক্টোবর(মঙ্গলবার) সকাল ১১ঘটিকায রাঙামাটি পার্বত্য জেলার লংগদু থানা পুলিশের আয়োজনে উপজেলার বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রীদের সাথে মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ, নারী ও শিশু নির্যাতন, কিশোর গ্যাং প্রতিরোধে এক জনসচেতনতা মূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

লংগদু বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবু রবি রঞ্জন চাকমার সভাপতিত্বে সভায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন,  লংগদু থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ ইকবাল উদ্দিন। 

এসময় তিনি বলেন, শিক্ষার্খীরা আগামী দিনের ভবিষ্যৎ সমাজ গড়ার কারিগর। তাই সমাজে থেকে মাদক, ইভটিজিং, কিশোর গ্যাং, বাল্য বিবাহ, নারী ও শিশু নির্যাতন, প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধি করতে হবে।

এজন্য তিনি শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের প্রতি আহবান জানান তারা যেন শিক্ষার্থীদের এসব বিষয় প্রতিরোধে জনসচেতনতা মূলক কার্যক্রমে শিক্ষার্থীদের মাঝে আলোচনা করেন।

শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, উপজেলার প্রত্যেক এলাকায় মাদক নির্মূলে সামাজিক আন্দোলনে ছাত্র-ছাত্রীদেরকে দায়িত্ব নিয়ে এগিয়ে আসতে হবে। তোমরা আগামীর দিনের জাতির ভবিষ্যৎ। কাজেই ভালো পড়াশোনা করার পাশাপাশি সমাজের খারাপ কাজগুলো বর্জন করে দেশকে এগিয়ে নিতে ভূমিকা রাখতে শিক্ষার্থীদের আহ্বান জানান।  জরুরি সেবা নিতে ৯৯৯ নাম্বারে কল দিয়ে পুলিশি সেবা নিতে আহবান জানান। 

এসময় বিদ্যালয়ের অন্যান্য শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আরও খবর

Sponsered content

Powered by