রাজশাহী

স্বাস্থ্যসেবা আরও এগিয়ে নিতে হবে সিরাজগঞ্জে হোমিওপ্যাথিক সনদপত্র বিতরণ

  প্রতিনিধি ৩ জানুয়ারি ২০২৩ , ৫:০৮:৫১ প্রিন্ট সংস্করণ

এস.এম আল আমিন,সিরাজগঞ্জ প্রতিনিধি ঃ

 

সিরাজগঞ্জে মোতাহের হোসেন তালুকদার হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের ১ম ও ২য় ব্যাচের চিকিৎসক নিবন্ধন সনদপত্র বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (৩ জানুয়ারী) সকাল ১০ টায় শহীদ এম মুনসুর আলী অডিটোরিয়ামে মরহুম মোতাহের হোসেন তালুকদার হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের আয়োজনে ১ম ও ২য় ব্যাচের চিকিৎসক নিবন্ধন সনদপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাতীয় সংসদের মাননীয় ডেপুটি স্পীকার এ্যাড. শামসুল হক টুকু (এমপি)। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিরাজগঞ্জ জেলা প্রশাসক ও এমএইচএমসিএইচ এর সভাপতি মীর মোহাম্মদ মাহবুবুর রহমান।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন,পাঁচটি মৌলিক চাহিদার মধ্যে সমানতালে স্বাস্থ্যসেবাকে এগিয়ে নিতে গ্রাম অঞ্চলের কমিউনিটি ক্লিনিক থেকে শুরু করে শহরের স্বাস্থ্য সেবাকে গুরুত্ব দিয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা। হোমিওপ্যাথিক চিকিৎসার বিস্তার ঘটাবো এবং স্বাস্থ্যসেবাকে এগিয়ে নিবো ইনশাআল্লাহ । নিকটতম বন্ধু পল্লি চিকিৎসক, কমিউনিটি ক্লিনিক, হোমিওপ্যাথি ডাক্তার মানব সেবার একটি গুরুত্বপূর্ণ অংশ।
বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে ও মুক্তিযোদ্ধার চেতনায় বাংলাদেশকে এগিয়ে নেওয়ার আহবান জানান। এছাড়াও মাদকের মুক্ত, অপরাধ মুক্ত,যুঙ্গি মুক্ত করতে দেশের ত্বরুনদের সহযোগিতা কামনা করেন তিনি।অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, সাংস্কৃতিক বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী কেএম খালিদ বাবু (এমপি)। বিশেষ আলোচক হিসেবে বক্তব্য প্রদান করেন , মাননীয় জাতীয় সংসদ সদস্য, সিরাজগঞ্জ -২ অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিরাজগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল লতিফ বিশ্বাস, সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা এ্যাড. কে এম হোসেন আলী হাসান, জেলা আআওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব আব্দুস সামাদ তালুকদার, বাংলাদেশ হোমিওপ্যাথিক বোর্ডের প্যানেল চেয়ারম্যান ও বোর্ড সদস্য ডাঃ আশীষ শংকর নিয়োগী,সিরাজগঞ্জ সিভিল সার্জন ডাঃ রামপদ রায়, মোতাহের হোসেন তালুকদার হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের প্রতিষ্ঠাতা ও সহ-সভাপতি ড. জান্নাত আরা তালুকদার হেনরী, সিরাজগঞ্জ পৌরসভার মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা,এমএইচএমসিএইচ দাতা সদস্য শামীম তালুকদার লাবু এছাড়া ও আরো বক্তব্য রাখেন মোতাহার হোসেন তালুকদার হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষ ডাঃ মোঃ আবুল হোসেন সন্টু প্রমুখ।

Powered by