ঢাকা

স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নে জাতীয় সংসদ ভূমিকা রাখবে

  প্রতিনিধি ৩১ জানুয়ারি ২০২৪ , ৬:১৮:৩৬ প্রিন্ট সংস্করণ

স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নে জাতীয় সংসদ ভূমিকা রাখবে

জাতীয় সংসদের স্পীকার ড. শিরিন শারমিন চৌধুরী বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা টানা ৫বারের মতো প্রধানমন্ত্রী নিরাবাচিত হয়েছেন।

তিনি জাতীয় সংসদ নেতা হিসাবে সংসদ পরিচালনার সাথে আগামী ২০৪১ সালের মধ্যে একটি উন্নত স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবেন। সেই লক্ষ্য বাস্তবায়নে জাতীয় সংসদ ভূমিকা রাখবে।

বুধবার বিকেল পৌনে চারটার দিকে সাভারের জাতীয় স্মৃতিসৌধের শহিদ বেদিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। এসময় তিনি বলেন, “আমাদের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন হয়েছে। বাংলাদেশের সকল জনগণকে সুষ্ঠু নির্বাচনের জন্য আন্তরিক অভিনন্দন জানাচ্ছি। বুধবার থেকে আমাদের জাতীয় সংসদের প্রথম অধিবেশন শুরু হয়েছে।

আপনারা দেখেছেন প্রথম অধিবেশনে রাষ্ট্রপতি এসেছেন। সংবিধান অনুযায়ী তিনি ভাষণ দিয়েছেন। রাষ্ট্রপতির ভাষণের আলোকেই সংসদে সংসদ সদস্যদের আলোচনা চলমান থাকবে।

এছাড়া আমাদের অন্যান্য যে কার্যপ্রণালি রয়েছে, সংবিধান অনুযায়ী প্রশ্ন জিজ্ঞাসা, জনগুরুত্বপূর্ণ বিষয়ে নোটিশ প্রদান থেকে শুরু করে সংসদ সদস্যের অংশগ্রহণমূলক যে কার্যপ্রণালি সেগুলো চলমান থাকবে।

জাতির বীর শহিদদের বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন, সংসদ উপনেতা মতিয়া চৌধুরী, ডেপুটি স্পীকার শামসুল হক টুকু ও চীপ হুইপ নূর ই আলম চৌধুরী ও হুইপ মাশরাফী বিন মোর্ত্তজা, ইকবালুর রহিম, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, নজরুল ইসলাম বাবু এবং সাইমুম সরওয়ার কমল।

এসময় উপস্থিত ছিলেন ঢাকা-১৯ আসনের সাংসদ মুহাম্মদ সাইফুল ইসলাম ও ঢাকা জেলা পুলিশ সুপার আসাদুজ্জামান পিপিএম, ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহিল কাফি প্রমুখ।

আরও খবর

Sponsered content

Powered by