দেশজুড়ে

হাটহাজারীতে এ যেন ধুলোর রাজ্য: স্থানীয়দের ক্ষোভ

  প্রতিনিধি ১৪ মার্চ ২০২১ , ৯:২০:০৫ প্রিন্ট সংস্করণ

হাটহাজারী (চট্রগ্রাম) প্রতিনিধি :

চট্টগ্রাম – খাগড়াছড়ি মহাসড়কটির সম্প্রসারণের কাজের কারণে যান চলাচলের পাশাপাশি যাত্রী সাধারণের চলাচল করতে বেশ হিমশিম খেতে হচ্ছে, কারণ সড়কজুড়ে ব্যাপক ধুলোবালি। তাই সড়কটি দিয়ে চলাচলকারী হাটহাজারী ও ফটিকছড়ি উপজেলার এবং পার্বত্য এলাকা খাগড়াছড়ির হাজার হাজার যাত্রীসাধারণকে নিয়মিত ভোগান্তি পোহাতে হচ্ছে।
সরেজমিন ঘুরে দেখা যায়, উক্ত মহাসড়কের হাটহাজারী থেকে নাজিরহাট পর্যন্ত সড়কটিতে দিনের বেলায় ধুলোয় সড়কটি বলতে গেলে প্রায় অন্ধকার থাকে। ফলে যাত্রী ও পথচারীদের চোখ মুখ বন্ধ করে নাক চেপে ধরে সড়কে চলাচল করতে হচ্ছে। জনদুর্ভোগ কমাতে প্রকল্প বাস্তবায়নে পরিবেশবান্ধব ব্যবস্থা নেয়ার কথা থাকলেও তা মানা হচ্ছে না, উন্নয়ন কার্যক্রম চলাকালীন বারবার পানি দেয়ার নিয়ম থাকলেও তাও মানা হচ্ছে না।
এ ব্যাপারে স্থানীয় আনিস, আলাউদ্দিন বলেন,  সংশ্লিষ্ট ঠিকাদার ও তদারকির দায়িত্বে থাকা কর্মকর্তাদের অদক্ষতা ও অবহেলার কারণে এমনটা হচ্ছে। এই মাত্রাতিরিক্ত ধুলাবালির কারণে স্থানীয়রা হাঁচি, কাশি, জ্বর, সর্দিসহ নানা ধরনের চর্মরোগের শিকার হচ্ছেন। এছাড়া অনেকে শ্বাসকষ্ট, যক্ষা, হাঁপানি, চোখের নানা ধরনের রোগ, ব্রঙ্কাইটিসসহ বিভিন্ন রোগে মানুষ আক্রান্তের ঝুঁকি বাড়ছে বলে অভিযোগ করেছে স্থানীয়রা।
এব্যাপারে সংশ্লিষ্টদের সাথে যোগাযোগ এর চেষ্টা করা হলেও কোন সাড়া পাওয়া যায়নি।

আরও খবর

Sponsered content

Powered by