দেশজুড়ে

১০ মাস পর ছাড়া পেলো নেপালী নাগরিক

  প্রতিনিধি ১২ ডিসেম্বর ২০২৩ , ৩:২৯:০৮ প্রিন্ট সংস্করণ

১০ মাস পর ছাড়া পেলো নেপালী নাগরিক

প্রায় ১০ মাস পর বান্দরবান জেলা কারাগার থেকে ছাড়া পেয়ে আনন্দে আত্মহারা  নেপালী নাগরিক অম্বর থাপা বুড়া (২৪)।

গত ২৫শে মার্চ নাইক্ষ্যংছড়ি সদর ইউপির চেরারঘাট এলাকায় রাত ষাড়ে আটটার দিকে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বাংলাদেশে অনুপ্রবেশের কারনে তাকে আটক করে নাইক্ষ্যংছড়ি থানা পুলিশ।

পরে ২৮শে মার্চ নাইক্ষ্যংছড়ি থানায় নেপালী নাগরিক আম্বর থাপা বুড়া এর বিরুদ্ধে  ১৯৪৬ সালের বিদেশী নাগরিক সম্পর্কিত আইনে এজহার দাখিল করা হয়।

গত ১০ই জুলাই বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-২, তাকে ৪ (চার) মাসের বিনাশ্রম কারাদন্ড ও পাঁচ হাজার

টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরো ১৫ (পনের) দিনের বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করেন।

যার মেয়াদ শেষ হয় গত ১০ই আগস্ট,সরকারের নির্দেশনা পাওয়ার পর  নেপাল দূতাবাসের ২য় সেক্রেটারী মিস ইয়োজনা বামজান(Ms. Yojana Bamjan) এবং রাষ্ট্রদূতের সচিব মিস রিয়া চিত্রা( Ms. Reya Seatry) মঙ্গলবার (১২ই ডিসেম্বর) সকালে,বান্দরবান  কারাগার হতে তাকে  স্বদেশ  প্রত্যাবাসনের জন্য গ্রহণ করেন।এসময় উপস্থিত ছিলেন জেল সুপার   মোঃ জান্নাত-উল-ফরহাদ, সিনিয়র সহকারী কমিশনার মিজানুর রহমান এবং নেপাল দূতাবাসের ২য় সেক্রেটারী মিস ইয়োজনা বামজান এবং রাষ্ট্রদূতের সচিব মিস রিয়া চিত্রা সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতিনিধি বৃন্দ। 

নেপালী নাগরিক অম্বর থাপা বুড়া (২৪),নেপালের জাজারকোট প্রদেশের গোঘী গ্রামের দর্জিত বুড়ার পুত্র।

নিজ দেশের নাগরিক কে গ্রহণ করতে এসে বাংলাদেশ সরকার এবং বান্দরবান জেল কর্তৃপক্ষের প্রতি ধন্যবাদ জানান নেপাল দূতাবাসের ২য় সেক্রেটারী মিস ইয়োজনা বামজান(Ms. Yojana Bamjan)।

এ বিষয়ে বান্দরবান জেল সুপার মোঃ জান্নাত-উল-ফরহাদ বলেন বিদেশি যে কোন নাগরিক কে প্রত্যাবাসনে বাংলাদেশ সরকার ও দুতাবাসগুলো আন্তরিক,বিদেশি দুতাবাস গুলোর সরকার টু সরকারের দপ্তর গুলো যত দ্রুত কার্যকর ব্যবস্থা গ্রহণ করবে বিদেশি বন্দী প্রত্যাবাসন দ্রুত হবে।ঠিক সময়ে নেপালী নাগরিক কে ফিরিয়ে দিতে পেরে আমরাও খুশি এতে বন্দী বিদেশি নাগরিকদের মানবিক দিকটি সমুন্বত থাকে।

Powered by