বাংলাদেশ

১৫ ফেব্রুয়ারি থেকে বইমেলা শুরুর প্রস্তাব

  প্রতিনিধি ১ ফেব্রুয়ারি ২০২২ , ৫:১১:২৩ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

করোনাভাইরাস সংক্রমণ বেড়ে যাওয়ায় এবারও অমর একুশে বইমেলা ১৫ ফেব্রুয়ারি থেকে ১৭ মার্চ পর্যন্ত শর্ত সাপেক্ষে করার প্রস্তাব দিয়েছে বাংলা একাডেমি।

আজ মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) বাংলা একাডেমির বইমেলা আয়োজক কমিটির এক সভায় এ প্রস্তাব গৃহীত হয়। এটি এখন সংস্কৃতি মন্ত্রণালয়ের কাছে প্রস্তাব আকারে পাঠানো হবে। তারা এ বিষয়ে সিদ্ধান্ত দেবেন।

বইমেলা আয়োজক কমিটির সদস্য সচিব জালাল আহমেদ এ তথ্য নিশ্চিত করে বলেন, ‌স্বাস্থ্যবিধি মানা ও টিকা নেওয়ার শর্তে ১৫ ফেব্রুয়ারি থেকে ১৭ মার্চ পর্যন্ত বইমেলা আয়োজনের প্রস্তাব করা হয়েছে।

তিনি আরও বলেন, প্রকাশকদের প্রস্তাব আমরা সরকারের সংশ্লিষ্টদের জানাব। কোভিড পরিস্থিতি বিবেচনা করে সরকার চূড়ান্ত সিদ্ধান্ত নেবে। এর মধ্যে মেলার প্রস্তুতি চলবে।

জালাল আহমেদ বলেন, মন্ত্রণালয় থেকে আমাদের ১৫ ফেব্রুয়ারি থেকে মেলার শুরুর প্রস্তুতি নিতে বলেছিল। সে অনুযায়ী ২৮ ফেব্রুয়ারি মেলা শেষ হওয়ার কথা। তবে প্রকাশকরা প্রস্তাব দিয়েছেন, মেলার সময়সীমা বাড়িয়ে ১৭ মার্চ করতে। আমরা সেই প্রস্তাব মন্ত্রণালয়ে পাঠাবো।

মাসব্যাপী একুশে বইমেলা ১ ফেব্রুয়ারি শুরুর কথা থাকলেও করোনাভাইরাস সংক্রমণের ঊর্ধ্বগতির কারণে এবার দুই সপ্তাহ পেছানো হয়।

আরও খবর

Sponsered content

Powered by