ক্রিকেট

৩য় দিন শেষে চালকের আসনে টাইগাররা

  প্রতিনিধি ৫ ফেব্রুয়ারি ২০২১ , ৮:৩৮:৫০ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

 

চট্টগ্রামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে ব্যাটিং বিপর্যয়ে পড়লেও চালকের আসনেই রয়েছে বাংলাদেশ। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তৃতীয় দিন শেষে টাইগারদের সংগ্রহ ৩ উইকেটে ৪৭ রান। প্রথম ইনিংসে ১৭১ রানে এগিয়ে থাকায় মমিনুলদের লিড এখন ২১৮, হাতে রয়েছে আরো ৭ উইকেট।

দ্বিতীয় ইনিংসের শুরুটা ভালো হয়নি টাইগারদের। দলীয় ১ রানে দুই উইকেট হারিয়েছিল তারা। বাংলাদেশ ইনিংসের দ্বিতীয় ও ব্যক্তিগত প্রথম ওভারে তামিম ইকবাল ও নাজমুল হোসেন শান্তকে সাজঘরে ফেরান রাকিম কর্নওয়াল। দুজনের কেউই রানের খাতা খুলতে পারেননি।

৩য় উইকেটে সাদমান ইসলামকে নিয়ে ৩২ রানের জুটি গড়েন মমিনুল। সাদমানের (৫) আউটের মাধ্যমে ভাঙে সেই জুটি। শ্যানন গেব্রিয়েলের বলে জশুয়া ডি সিলভাকে ক্যাচ দেন তিনি। দিনের বাকি সময়টা পার করেছেন মমিনুল হক ও মুশফিকুর রহীম। মমিনুল ৩১ ও মুশফিক ১০ রানে অপরাজিত থাকেন।

এর আগে ক্যারিবীয়দের ২৫৯ রানে অলআউট করে ১৭১ রানে লিড নেয় টাইগাররা। ব্যাট হাতে ১০৩ রান করা মেহেদি হাসান মিরাজ বল হাতে নিয়েছেন ৪ উইকেট। এ ছাড়া মুস্তাফিজ, নাঈম ও তাইজুল শিকার করেছেন ২টি উইকেট। প্রথম ইনিংসে বাংলাদেশ করেছিল ৪৩০ রান।

আরও খবর

Sponsered content

Powered by