দেশজুড়ে

অধ্যক্ষের সঙ্গে অশালীন আচরণ, প্রভাষক সাময়িক ভাবে বরখাস্ত

  প্রতিনিধি ৪ সেপ্টেম্বর ২০২৩ , ৬:০৭:৪৮ প্রিন্ট সংস্করণ

অধ্যক্ষের সঙ্গে অশালীন আচরণ, সেই প্রভাষক সাময়িক বরখাস্ত

অধ্যক্ষের সঙ্গে অশালীন আচরণের অভিযোগে লালমনিরহাটের আদিতমারী উপজেলার মহিষখোচা উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রভাষক জাহাঙ্গীর আলম শাহিনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। সোমবার (৪ সেপ্টেম্বর) সকালে কলেজের গভর্নিং বডির বৈঠকে সর্বসম্মতিক্রমে তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

কলেজের গভর্নিং বডির সভাপতি ও মহিষখোচা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোসাদ্দেকুর রহমান চৌধুরী জানান, সর্বসম্মতিক্রমে কলেজের সাচিবিক বিদ্যা ও অফিস ব্যবস্থাপনা বিষয়ের প্রভাষক জাহাঙ্গীর আলম শাহিনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এদিকে প্রভাষক জাহাঙ্গীর আলম শাহিনকে স্থায়ীভাবে চাকরিচ্যুতির দাবিতে দুপুরে কলেজের মাঠে মানববন্ধন করেছে শিক্ষার্থী, অভিভাবকসহ এলাকাবাসী।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলে, নেশাগ্রস্ত সাচিবিক ও অফিস ব্যবস্থাপনা বিষয়ের প্রভাষক জাহাঙ্গীর আলম শাহিন কখনোই আমাদের স্যার হতে পারে না। উনি যদি শিক্ষা প্রতিষ্ঠানে বিড়ি- সিগারেট কিংবা নেশা পান করে তাহলে আমরা তার কাছে কি শিখবো।

এর আগে কলেজের অধ্যক্ষ সরওয়ার আলমের সঙ্গে অশালীন আচরণের ৩৭ সেকেন্ডের একটি ভিডিও ক্লিপ গতকাল রোববার বিকেলে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এতে দেখা যায়, উত্তেজিত শাহিন নিজের প্যান্টের বেল্ট খোলার পর চেইন খুলতে উদ্যত হলে সেখানে উপস্থিত অপর একজন শিক্ষক তাকে নিবৃত করেন। এ সময় অধ্যক্ষকে দেখে নেওয়ারও হুমকি দেন শাহিন। অধ্যক্ষসহ বেশ কয়েকজন শিক্ষক-কর্মচারীর সামনে এ ঘটনা ঘটে। কলেজে অনুপস্থিত ও নির্ধারিত সময়ে না আসা নিয়ে অধ্যক্ষের সঙ্গে বাগবিতণ্ডার একপর্যায়ে তিনি এমন কাণ্ড ঘটান।

কলেজ সূত্রে জানা যায়, গত ৬ আগস্ট অধ্যক্ষ সরওয়ার আলম কারণ দর্শানোর নোটিশ দেন জাহাঙ্গীর আলম শাহীনকে। এতে বলা হয়, গত ২০ জুলাই থেকে ৩১ জুলাই পর্যন্ত ছুটি ছাড়াই অনুপস্থিত থেকে প্রতিষ্ঠানের শৃঙ্খলা ও শিক্ষার পরিবেশ বিঘ্নিত করেছেন। যা প্রতিষ্ঠানের শৃঙ্খলা বিরোধী। এ ছাড়াও দৈনিক ক্লাস রুটিনে ক্লাস থাকা সত্ত্বেও আপনি ক্লাস করেন না। যার কারণে শিক্ষার্থীদের লেখাপড়া চরমভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। নোটিশ পাওয়ার সাত দিনের মধ্যে সশরীরে উপস্থিত হয়ে জবাব প্রদান করা না হলে বিধি মোতাবেক পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও খবর

Sponsered content

Powered by