চট্টগ্রাম

অবরোধে চট্টগ্রাম নগর বিএনপি’র মিছিল

  প্রতিনিধি ২২ নভেম্বর ২০২৩ , ৬:৫৬:২৮ প্রিন্ট সংস্করণ

অবরোধে চট্টগ্রাম নগর বিএনপি’র মিছিল

সরকার পতনের একদফা দাবি ও ঘোষিত নির্বাচনী তফসিল বাতিলের দাবিতে বিএনপির ডাকা ৬ষ্ঠ দফা অবরোধের ১ম দিন বুধবার (২২ নভেম্বর) নগরী ও জেলার বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করেছে চট্টগ্রামের বিএনপি নেতাকর্মীরা। অবরোধকে কেন্দ্র করে চট্টগ্রামে বিএনপির আরো ১০ জন নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

এদিকে অবরোধের সমর্থনে চট্টগ্রাম মহানগর বিএনপির উদ্যোগে দুপুরে নগরীর চাঁন্দগাও কাপ্তাই রাস্তার মাথা এলাকায় বিক্ষোভ মিছিল, সড়ক অবরোধ ও সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর ও দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান মিছিলের নেতৃত্ব দেন।

এছাড়া অবরোধের সমর্থনে চট্টগ্রাম মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মুহাম্মদ শাহেদ ও সিনিয়র সহ সভাপতি ইকবাল হোসেনের নেতৃত্বে মুরাদপুরে মহানগর যুবদলের নেতাকর্মীরা পিকেটিং ও সড়ক অবরোধ করে মিছিল বের করা হয়। তাছাড়া মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খান ও সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলুর নেতৃতে প্রবর্তক মোড়, শেভরন এলাকায় মহানগর স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল, বন্দর থানা বিএনপির সভাপতি হাজী মো. হানিফ সওদাগর ও সাধারণ সম্পাদক জাহিদ হাসানের নেতৃত্বে আগ্রবাদ গোসাইলডাঙ্গা সংযোগ সড়কে বিক্ষোভ মিছিল, ঢাকা চট্টগ্রাম মহাসড়কে মহানগর যুবদলের সহ সভাপতি ফজলুল হক সুমনের নেতৃত্বে সড়ক অবরোধ, দক্ষিণ জেলা ছাত্রদলের আহ্বায়ক রবিউল হোসেন রবির নেতৃত্বে আনোয়ারা পিএবি সড়কে দক্ষিণ জেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল, টাইগার পাস আমবাগান সড়কে খুলশী থানা ছাত্রদলের আহবায়ক ওমর ফারুকের নেতৃত্বে থানা ছাত্রদলের মিছিল, সীতাকুন্ড উপজেলা ছাত্রদলের আহবায়ক কাজ্বী সেলিম উদ্দীনের নেতৃত্বে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের সোনাইছড়ির মদনহাট ও কাশেম জুট মিল এলাকায় ছাত্রদলের পিকেটিং ও মিছিল, চান্দগাঁও থানা যুবদলের যুগ্ম আহবায়ক খোরশেদ আলম রুবেলের নেতৃত্বে সিএন্ডবি এলাকায় যুবদল সেচ্ছাসেবক ও ছাত্রদলের মিছিল, পুরাতন চাঁন্দগাও থানা এলাকায় চান্দগাঁও ওয়ার্ড যুবদলের মিছিল, মহানগর ছাত্রদলের সাবেক প্রশিক্ষণ সম্পাদক জিয়া উদ্দিনের নেতৃত্বে প্রবর্তক মোড়ে মিছিল অনুষ্ঠিত হয়।

আরও খবর

Sponsered content

Powered by