বাংলাদেশ

আজ রাতে শার্লি এবদের সাইটে আক্রমণ করবে সাইবার-৭১

  প্রতিনিধি ২৭ অক্টোবর ২০২০ , ৬:৩৮:৫৭ প্রিন্ট সংস্করণ

আজ রাতে শার্লি এবদের সাইটে আক্রমণ করবে সাইবার-৭১

ডেস্ক রিপোর্ট:

সাইবার হামলার মধ্যে দেশটির বেশ কয়েকটি সাইটে প্রথম হামলা করে বাংলাদেশের সাইবার নিরাপত্তা নিয়ে কাজ করা সংগঠন ‘সাইবার-৭১’ এর সদস্য। পরে তাদের সঙ্গে বিশ্বের বিভিন্ন দেশের হ্যাকাররাও যুক্ত হয়েছে।

এবার মঙ্গলবার আরও বড় সাইবার হামলার ঘোষণা দিয়েছে সাইবার-৭১। বিকেলে ফেসবুকে তাদের অফিসিয়াল পেজে  এ ঘোষণা দেয়া হয়েছে।

ফ্রান্সের বিরুদ্ধে এ পদক্ষেপের নাম দেয়া হয়েছে অপারেশন ফ্রান্স (ওপিএফআর)। সামাজিকমাধ্যম ফেসবুকে এই নামে একটি গ্রুপও খোলা হয়েছে। সেখানে ইতিমধ্যে ৭২ হাজার মানুষ সাড়া দিয়েছেন।

মঙ্গলবার হামলার বিষয়ে সাইবার-৭১ এর পেজে এক পোস্টে বলা হয়েছে, ‘রাসুল (সা.) কে উদ্দেশ্য করে ব্যঙ্গচিত্র যে প্রকাশ করেছে সেই পত্রিকাই আজকে আমাদের টার্গেট।’

তাদের বক্তব্য, ‘শার্লি এবদের সাইটে হামলা করার মতো সাহস এখনও কেউ দেখায়নি। ফ্রান্স সরকার তাদের সাইবার নিরাপত্তা দিয়ে থাকে। আমরা অন্তত ১০ হাজার হ্যাকার একত্রে হামলা করতে যাচ্ছি। আসা করছি আমরা সফল হবো।’

সাইবার-৭১ এর পোস্টটি ভোরের দর্পণের পাঠকের জন্য তুলে ধরা হল:

‘একটা কথা শুনেছিলাম, সেটাই আজকে আপনাদেরকে বলবো। হযরত ইব্রাহিম (আ.)কে যখন আগুনে পোড়ানোর জন্য নিক্ষেপ করা হলো তখন এক ব্যাঙ সেই আগুনে প্রস্রাব করে দিল।

ব্যাঙকে জিজ্ঞেস করা হলো, তুমি এই আগুনে প্রস্রাব কেন করলা? ব্যাঙ বলল, হয়তো আমার প্রস্রাব এই আগুন নিভবে না; কিন্তু আমি যতটুকু পেরেছি তাই-ই করেছি প্রতিবাদ হিসেবে।

প্রিয় সহযোদ্ধারা, আজকে আমরা এমন একটা টার্গেট নিয়েছি, যেটা এখনও পর্যন্ত কেউ হাত দেওয়ারও সাহস করে নি। ধারণা করা হয়ে থাকে, রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় এর সাইবার নিরাপত্তা নিশ্চিত করা হয়ে থাকে। আমি নিশ্চিতভাবেই জানি, যদি আমরা ১০ হাজারের কম একত্রে এটাক দেই, তাহলে হয়তো সাইটটি কোনোভাবেই ডাউন করতে পারবো না।

তাই, আজকে আমাদের প্রচুর এক্টিভ মেম্বার প্রয়োজন যারা রাসুল (সা.) কে নিয়ে যেই পত্রিকা ব্যঙ্গচিত্র করেছে সেই পত্রিকার ওপর আক্রমণের জন্য। দায়িত্ব নিজেই নিন, আপনার ৫ জন বন্ধু যার বাসায় কম্পিউটার এবং ইন্টারনেট সংযোগ আছে তাকে বলুন আমাদের গ্রুপের কথা। প্রয়োজনে ফোন করুন, তবুও অন্ততপক্ষে ৫ জন বন্ধুকে নিয়ে অংশ নিন আমাদের আজকের এই ইভেন্টে।

ইনশাআল্লাহ আমরা সফল হবো।”

আরও খবর

Sponsered content

Powered by