খেলাধুলা

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা হাফিজের

  প্রতিনিধি ৩ জানুয়ারি ২০২২ , ৫:৩৫:০২ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন পাকিস্তানের সাবেক অধিনায়ক মোহাম্মদ হাফিজ। ১৮ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ার থেকে বিদায় নিলেও ঘরোয়া ও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট চালিয়ে যাবেন তিনি।

২০০৩ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় হাফিজের। গত নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালটিই হাফিজের ক্যারিয়ারের শেষ আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ হয়ে রইলো।

এক বিবৃতিতে হাফিজ বলেন, আজ আমি গর্ব ও তৃপ্তির সাথে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাচ্ছি। আমি প্রাথমিকভাবে যতটা কল্পনা করেছিলাম তার চেয়ে বেশি পেয়েছি ও সম্পন্ন করেছি। এজন্য আমি আমার সকল সহকর্মী ক্রিকেটার, অধিনায়ক, সাপোর্টিং  স্টাফ ও পাকিস্তান ক্রিকেট বোর্ডের কাছে কৃতজ্ঞ।

তিনি আরও বলেন, অবশ্যই আমার পরিবারকে ধন্যবাদ দেব। যারা আমাকে দেশের প্রতিনিধিত্ব করার সুযোগ করে দিয়েছেন।

দেশের হয়ে ১৮ বছর খেলার জন্য নিজেকে ভাগ্যবান মনে করেন ৪১ বছর বয়সী হাফিজ। তিনি বলেন, আমি অত্যন্ত ভাগ্যবান ও গর্বিত যে, ১৮ বছর পাকিস্তান দলকে সার্ভিস দিয়েছি।

দেশের হয়ে ৫৫ টেস্টে ৩৬৫২ রান ও ৫৩ উইকেট, ২১৮ ওয়ানডেতে ৬৬১৪ রান ও ১৩৯ উইকেট ও ১১৯ টি-টোয়েন্টিতে ২৫১৪ রান ও ৬১ উইকেট শিকার করেছেন হাফিজ। ক্রিকেট ক্যারিয়ারে ৩২বার ম্যাচ সেরা হয়েছেন হাফিজ। পাকিস্তানের ক্রিকেটারদের মধ্যে চতুর্থ সর্বোচ্চ ম্যাচ সেরা হাফিজ।

আরও খবর

Sponsered content

Powered by