ঢাকা

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে গোপালগঞ্জ বিচার বিভাগের শ্রদ্ধা

  প্রতিনিধি ২২ ফেব্রুয়ারি ২০২৪ , ৮:২৯:০১ প্রিন্ট সংস্করণ

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে গোপালগঞ্জ বিচার বিভাগের শ্রদ্ধা

গোপালগঞ্জে নানা আয়োজনের মধ্যদিয়ে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২৪ উদযাপন করেছে গোপালগঞ্জ বিচার বিভাগ। দিবসটি উপলক্ষ্যে ২১ ফেব্রুয়ারি ভোরে গোপালগঞ্জ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সিনিয়র জেলা ও দায়রা জজ মো. কামরুল হাসানের নেতৃত্বে গোপালগঞ্জ বিচার বিভাগের সকল বিচারকগণ, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ সম্মিলিতভাবে জাতীয় সংগীত পরিবেশনের মধ্যদিয়ে জাতীয় পতাকা উত্তোলন করেন।

এসময় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিজ্ঞ বিচারক (জেলা ও দায়রা জজ) মো. হায়দার আলী খোন্দকার, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাহাদাত হোসেন ভূইয়া সহ জেলা জজশীপ ও ম্যাজিস্ট্রেসী’র সকল বিচারকগণ, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে সিনিয়র জেলা ও দায়রা জজের নেতৃত্বে একটি প্রভাত ফেরী গোপালগঞ্জের কেন্দ্রীয় শহীদ মিনারে পৌঁছে সেখানে শহীদ মিনারের বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে সকল ভাষা শহীদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। এরপর জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে এক সংক্ষিপ্ত বক্তব্যে গোপালগঞ্জের সিনিয়র জেলা ও দায়রা জজ মো. কামরুল হাসান ‘৫২-এর ভাষা আন্দোলনে মায়ের ভাষা (মাতৃভাষা) রক্ষার্থে আত্মোৎসর্গকারী রফিক, সফিক, বরকত, সালাম, জব্বার সহ নাম না জানা সকল শহীদের স্মৃতিচারণ করে সকলকে সর্ব ক্ষেত্রে সঠিক ও শুদ্ধভাবে বাংলা ভাষা পরিচর্যা করার উদাত্ত আহ্বান জানান।

পরে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২৪ যথাযথ মর্যাদায় পালনের জন্য তিনি গোপালগঞ্জ বিচার বিভাগের সকল বিচারকগণ, কর্মকর্তা ও কর্মচারীদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন।

আরও খবর

Sponsered content

Powered by