চট্টগ্রাম

আব্দুর রাজ্জাক স্মৃতি নাইট ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত

  প্রতিনিধি ১১ মার্চ ২০২৪ , ৩:৫৫:১২ প্রিন্ট সংস্করণ

আব্দুর রাজ্জাক স্মৃতি নাইট ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার দোহাজারী পৌরসভায় মোহাম্মদ আব্দুর রাজ্জাক স্মৃতি জনকল্যাণ ফাউন্ডেশনের উদ্যোগে তৃতীয় বারের মত নাইট মিনিবার ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান রোববার (১০ মার্চ) রাতে ময়নার বাপের বাড়ি সংলগ্ন মাঠে অনুষ্ঠিত হয়েছে।

বিপুল দর্শকের উপস্থিতিতে টান টান উত্তেজনাপূর্ণ ফাইনাল খেলায় উত্তর কালিয়াইশ মরহুম রাশেদ ও পারভেজ স্মৃতি সংসদ ১-০ গোলে পূর্ব দোহাজারী সামশের আউলিয়া ফুটবল দলকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে।খেলা শেষে প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ করেন দোহাজারী পৌরসভার মেয়র আলহাজ মোহাম্মদ লোকমান হাকিম।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, “মন ও শরীরকে সুস্থ রাখতে এবং যুব সমাজকে মাদক ও স্মার্ট ফোন গেমসের আসক্তি থেকে দূরে রাখতে খেলাধুলার প্রয়োজনীয়তা অপরিসীম। খেলাধুলা মানুষের মন ও শরীরকে অনেক দৃঢ় করে। সুন্দরভাবে বাঁচতে শরীর ও মনের সুস্থতার বিকল্প কিছু নেই। খেলাধুলা আমাদের উভয় জিনিসেরই উন্নতি সাধন করে। শৃঙ্খলা, ভ্রাতৃত্ব, সম্প্রীতি সৃষ্টিতেও খেলাধুলা অনেক বেশি প্রয়োজনীয়।

শিশুকাল থেকে খেলাধুলার অভ্যাস একজন মানুষকে সব সময় আনন্দমুখর থাকতে সহায়তা করে। যারা খেলাধুলা করেনা, নিজেদের ঘরের মধ্যে বন্দি রাখে, তারা নানারকম মানসিক সমস্যায় ভোগে। যার মধ্যে অন্যতম হচ্ছে বিষণ্নতা ও বদমেজাজি। খেলাধুলা মানেই শরীরচর্চা আর নিয়মিত শরীরচর্চার মাধ্যমেই শরীরকে দীর্ঘদিন সুস্থ রাখা যায়।”

মোহাম্মদ আব্দুর রাজ্জাক স্মৃতি জনকল্যাণ ফাউন্ডেশন চেয়ারম্যান মোহাম্মদ রফিক উদ্দিন মিয়ার সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- দোহাজারী পৌরসভা আ.লীগ সহ-সভাপতি এসএম জামাল উদ্দিন, দোহাজারী পৌরসভা এলডিপি আহ্বায়ক লিয়াকত আলী, কালিয়াইশ ইউপি সদস্য মোহাম্মদ জসিম উদ্দিন, দোহাজারী পৌরসভা যুবলীগ যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম সুমন, হাজারী বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক নাজিম উদ্দীন, আবুল কাশেম লেদু চেয়ারম্যান ফাউন্ডেশন সাধারণ সম্পাদক কবি মুহাম্মদ জাহাঙ্গীর আলম, সহকারী পুলিশ উপপরিদর্শক মিজানুর রহমান, ব্যবসায়ী কালু সওদাগর, আবু মনছুর, শাহজাহান, আব্দুর রহিম, রাফসান রকি, আতিকুর রহমান সবুজ, সাকিব, মাহবুব আলম প্রমুখ।

খেলায় রেফারি ছিলেন মনজুর আলম সামী। ফাইনাল খেলায় ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হয়েছেন বিজয়ী দলের শফিউল। আবু তৈয়্যব টুর্নামেন্ট সেরা খেলোয়াড়, নয়ন সেরা গোলরক্ষক ও জিসান সেরা গোলদাতা নির্বাচিত হয়েছেন। পরে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের হাতে ট্রফি এবং প্রাইজমানি তুলে দেন অতিথিবৃন্দ।

আরও খবর

Sponsered content

Powered by