দেশজুড়ে

আমি না খেলেও বন্যা কবলিতদের না খাইয়ে রাখবো না- লামায় পার্বত্য মন্ত্রী

  প্রতিনিধি ১৪ আগস্ট ২০২৩ , ৬:৩৭:৩৭ প্রিন্ট সংস্করণ

আমি না খেলেও বন্যা কবলিতদের না খাইয়ে রাখবো না- লামায় পার্বত্য মন্ত্রী

“আমি বীর বাহাদুর না খেয়ে থাকবো, কিন্তু বন্যা কবলিত বান্দরবানের, লামা-আলীকদমের কোনো মানুষকে না খাইয়ে রাখবো না” বন্যা পরবর্তী সোমবার ১৪ আগস্ট সকালে লামায় নগদ অর্থ ও ত্রান বিতরণ অনুষ্ঠানে দুর্যোগ কবলিত মানুষের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্যে এমনটাই বলেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

বন্যা পরবর্তীতে মানুষের পাশে ছুটে এসে দু:সময়ের বন্ধু হয়ে লামা পৌরসভার উদ্যােগে পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয় এবং বান্দরবান জেলা পরিষদ কর্তৃক প্রদত্ত ত্রান সহায়তা অনুষ্ঠানে মন্ত্রী সবাইকে ধৈর্য্যশীল হয়ে মহান সৃষ্টি কর্তাকে স্মরন করার আহ্বান জানান। 

দুর্যোগকালীন সময়ে মানুষের পাশে থেকে কাজ করার জন্য প্রশাসনিক কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দের ভূমিকার কথা উল্লেখ করে বলেন, লামাবাসী কঠোর পরিশ্রমী একজন মেয়র পেয়েছেন। মেয়র জহিরুল ইসলামের প্রশংসা করে মন্ত্রী আরো বলেন, ” তার অক্লান্ত শ্রমে নাগরিক জীবনে যেমন দুর্বিষহ কেটে উঠছে, তেমনি লাগাতার প্রচেষ্টা পৌরবাসীর উন্নয়নে বড় বড় প্রকল্প অনুমোদন হয়েছে। 

দায়িত্বশীলতার প্রসঙ্গ টেনে মন্ত্রি বলেন,”জনগনের প্রতি জহিরের ভালোবাসায় বলে দেয় এমপি হওয়ার যোগ্যতা রাখে সে”। দুর্যোগ হ্রাসে মন্ত্রী বলেন, পাহাড়, গাছ কর্তন, পাথর উত্তোলন বন্ধ, ছড়া-নদী রক্ষা না করায় দুর্যোগ ব্যাপকতা পাচ্ছে। 

কৃষকের জন্য পূনর্বাসনের ব্যবস্থা করা হবে বলে আশ্বস্ত করেন তিনি। এসময় বন্যায় ক্ষতিগ্রস্ত ২০০ জনকে নগদ ৫ হাজার টাকা করে ১০ লক্ষ টাকা এবং ২৮০০ জন বন্যা কবলিত জনসাধারণের মাঝে ১০ কেজি করে চাউলের প্যাকেট তুলে দেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

পৌর মেয়র মো: জহিরুল ইসলামের সভাপতিত্বে , ত্রাণ বিতরণ সভায় অন্যান্যদের মাঝে বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শাহ আলম, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক লক্ষীপদ দাশ, লামা উপজেলা পরিষদ চেয়ারম্যান মোস্তফা জামাল, উপজেলা আওয়ামীলীগের সভাপতি বাথোয়াইচিং মার্মা।

উল্লেখ্য গত সপ্তাহে স্মরনকালের ভয়াবহ বন্যায় লামা পৌরসভাসহ উপজেলায় ব্যাপক ক্ষতি সাধিত হয়।এরই প্রেক্ষিতে লামা সফরে যান পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

আরও খবর

Sponsered content

Powered by