দেশজুড়ে

আল্লামা কাযী নুরুল ইসলাম হাশেমী আর নেই

  প্রতিনিধি ২ জুন ২০২০ , ৬:২১:৪৮ প্রিন্ট সংস্করণ

চট্টগ্রাম ব্যাুরো : আহলে সুন্নাত ওয়াল জামা’আত বাংলাদেশের চেয়ারম্যান, ওস্তাজুল ওলামা, ইমামে আহলে সুন্নাত আল্লামা কাজী মুহাম্মদ নুরুল ইসলাম হাশেমী (৯৫) আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মঙ্গলবার (২ জুন) ভোর পাঁচটার দিকে আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। এ খবর ছড়িয়ে পড়ার পর চট্টগ্রামে শোকের ছায়া নেমে এসেছে।

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল পরিচালনা পর্ষদের সহ-সভাপতি সৈয়দ মোহাম্মদ মোরশেদ হোসেন জানান, গত ৩০ মে আল্লামা হাশেমী হুজুরকে ভর্তি করানো হয়। তিনি বার্ধক্যজনিত নানা রোগসহ হৃদরোগে আক্রান্ত ছিলেন। আইসিইউ সাপোর্টও দিয়েছিলাম আমরা। মঙ্গলবার (২ জুন) ভোরে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন, এর আগে গত শনিবার সকালে গুরুতর অসুস্থ হয়ে পড়েন আল্লামা নুরুল ইসলাম হাশেমী। সে সময় চিকিৎসার জন্য নগরীর বিভিন্ন হাসপাতালে নিয়ে গেলেও শ্বাসকষ্টের রোগী অজুহাতে তাকে ভর্তি করতে অপারগতা প্রকাশ করে। পরে গুরুতর অবস্থায় নগরের আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়।

কাজী নুরুল ইসলাম হাশেমীর বাড়ি বায়েজিদ বোস্তামী থানার বটতলা এলাকায়। তিনি আহলে সুন্নাত ওয়াল জামায়াত বাংলাদেশের ইমাম। এছাড়া প্রবীণ আলেম হিসেবে তিনি সবার কাছে পরিচিত। সারাদেশে তার লাখো মুরিদ রয়েছেন। এছাড়া বেশ কয়েকটি মাদরাসার প্রতিষ্ঠাতা কাজী নুরুল ইসলাম হাশেমী।

আরও খবর

Sponsered content

Powered by