রংপুর

উলিপুরে তাপমাত্র কমে যাওয়ায় শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের ঘোষণা

  প্রতিনিধি ১৮ জানুয়ারি ২০২৪ , ৪:৩৯:০২ প্রিন্ট সংস্করণ

উলিপুরে তাপমাত্র কমে যাওয়ায় শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের ঘোষণা

কুড়িগ্রামের উলিপুরে তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে থাকায় মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়। বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) সকাল ৯ টায় জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ ডিগ্রি সেলসিয়াস। এ পরিস্থিতিতে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। কুড়িগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ সাঈদুল আরিফ এক বিজ্ঞপ্তির মাধ্যমে তা প্রকাশ করেন। পরে জেলা শিক্ষা অফিসারের কার্যালয় থেকে একই বিজ্ঞপ্তি প্রকাশ করেন জেলা শিক্ষা অফিসার শামসুল আলম। 

উক্ত বিজ্ঞপ্তিতে বলা হয় অদ্য ১৮/০১/২৪ খ্রিঃ কুড়িগ্রাম জেলার তাপমাত্রা ৯ ডিগ্রি সেলসিয়াসে নেমে যাওয়ায় মাধ্যমিক পর্যায়ের সকল প্রতিষ্ঠান পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ ঘোষণা করা হলো। এ সময় শিক্ষার্থীদের বাসায় বসে শিক্ষাক্রম চালিয়ে যেতে অনুরোধ করা হলো। সেই সাথে শিক্ষার্থীদের বাইরে ঘোরাফেরা না করে শীতের প্রকোপ থেকে সুরক্ষার জন্য বিশেষ ভাবে অনুরোধ করেন।

উপজেলা শিক্ষা কর্মকর্তা মাহাতাব হোসেন বলেন, প্রাথমিক ও উচ্চ ম্যাধমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে। ১০ ডিগ্রি তাপমাত্রা হলে আবারও স্কুল খুলে দেওয়া হবে।

এদিকে কুড়িগ্রামের রাজারহাট আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুবল চন্দ্র সরকার সরকার জানান, আজ বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ ডিগ্রি সেলসিয়াস। এ তাপমাত্রা আরও দুই একদিন অব্যাহত থাকতে পারে।

আরও খবর

Sponsered content

Powered by