ঢাকা

এডিসি হারুনের বহিষ্কার চান সাবেক ছাত্রলীগ নেতারা

  প্রতিনিধি ১১ সেপ্টেম্বর ২০২৩ , ৩:৪৭:৪১ প্রিন্ট সংস্করণ

এডিসি হারুনের বহিষ্কার চান সাবেক ছাত্রলীগ নেতারা

ছাত্রলীগের দুই নেতাকে মারধরের ঘটনায় এডিসি হারুনকে চাকরি থেকে বহিষ্কার ও বিচারের মুখোমুখি করার দাবি জানিয়েছেন ছাত্রলীগের সাবেক নেতাকর্মীরা। 

সোমবার দুপুর ১২টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে ‘গাজীপুর জেলা ছাত্রকল্যাণ সমিতি’ ও ‘সাধারণ শিক্ষার্থীদের’ ব্যানারে মানববন্ধনে এসব দাবি জানান তারা। এ সময় অনশনের ঘোষণা দিলেও ‘বৃষ্টির কারণে’ তারা কেউ অনশনে বসেননি। 

ছাত্রলীগের সাবেক সহসভাপতি সোহান খান বলেন, বাংলাদেশের সকল আন্দোলনের সূতিকাগার ঢাকা বিশ্ববিদ্যালয়। সেখানকার শিক্ষার্থীদের নির্মমভাবে পেটানো হয়েছে। এর আগেও এডিসি হারুন অনেকগুলো অপরাধে জড়িত ছিল। এমনকি সে তার নিজের সহকর্মীকেও থাপ্পড় মেরেছিল। এরকম একজন ব্যক্তির দায় প্রশাসন নিতে পারে না। 

ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি কামাল খান বলেন, এই এডিসি হারুনের কোনো পদবি ছাত্রলীগে ছিল না। ছাত্রলীগের সাবেক সভাপতি সাইফুর রহমান সোহাগের আশ্রয়-প্রশ্রয়ে সে কেন্দ্রীয় কমিটিতে পদ পায়। পরে পুলিশের রমনা জোনের মত গুরুত্বপূর্ণ জায়গায় দায়িত্ব পায়। পুলিশের পদ ব্যবহার করে সে ছাত্রলীগের উপর হামলা করেছে। তার ব্যক্তিগত অপকর্ম ঢাকতে পুলিশের পদকে ব্যবহার করেছে। সে যে ধরনের কাজ করেছে তা ফৌজদারি অপরাধের শামিল। তাকে অবশ্যই শাস্তির আওতায় আনা উচিত। 

গাজীপুর জেলা ছাত্রকল্যাণ সমিতির সভাপতি আশিক রাব্বানী জিহান বলেন, এডিসি হারুন যখন ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয় তখন তার ব্যাকগ্রাউন্ড ছিল ছাত্রশিবিরের। পরে যখন এসব ফাঁস হয়ে যায় নাঈম এসব ধরিয়ে দিবে বলে সে নাঈমকে মেরে দাত ফেলে দেয়। সে প্রত্যাহারকে এখন ক্রেডিট হিসেবে নিয়েছে। ফলে তাকে স্থায়ী বহিস্কার করতে হবে।

মানববন্ধনে আরও অংশ নেন ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মাহমুদুল হাসান ও সহ-সভাপতি নজরুল ইসলাম, ডাকসুর সাবেক ক্রীড়া সম্পাদক শাকিল আহমেদ তানভীর, সাবেক সাংগঠনিক সম্পাদক নাজমুল হক সিদ্দিকী, সাবেক সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন আনুসহ প্রমুখ। 

আরও খবর

Sponsered content

Powered by