রাজশাহী

এনায়েতপুরে নদী বাঁচাও আন্দোলনের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

  প্রতিনিধি ২৭ নভেম্বর ২০২১ , ৬:৩৭:৫৪ প্রিন্ট সংস্করণ

চৌহালী (সিরাজগঞ্জ) প্রতিনিধি : ‘নদী বাঁচলে বাঁচবে দেশ, নদী মাতৃক বাংলাদেশ’ এই সেøাগানকে সামনে রেখে সিরাজগঞ্জের এনায়েতপুরে বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলন’র ১৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী নানা আয়োজনে পালিত হয়েছে। শুক্রবার রাত ৮টার দিকে এনায়েতপুর প্রেসক্লাব অডিটরিয়ামে আলোচনা সভা ও কেককাটা হয়। এতে প্রধান অতিথি ছিলেন পরিবেশ ও সমাজ কর্মী মামুন বিশ্বাস এবং প্রধান বক্তা ছিলেন সংগঠনের জেলা সাধারন সম্পাদক ও এনায়েতপুর প্রেসক্লাবের সাধারন সম্পাদক রফিক মোল্লা। এনায়েতপুর ও শাহজাদপুর উপজেলা কমিটির আয়োজনে আলোচনা সভায় সভাপতিত্ব করেন ফারুক রেজা।

এসময় এনায়েতপুর প্রেসক্লাবের সহসভাপতি মুক্তার হাসান, প্রভাষক জাহাঙ্গীর আলম ও আমিরুল ইসলাম, সাংবাদিক জুবায়েল হোসেন, ছাত্রলীগ নেতা মিঠুন সরকার, নদী যোদ্ধা মেহরাব হুসাইন লিটন ও ইসমাইল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন। এসময় বক্তারা বলেন, নদী দখল, দুষনরোধ সহ ভাঙন এলাকা রক্ষায় সংশ্লিষ্ট কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণে নদীযোদ্ধারা তৎপর রয়েছে। বিশেষ করে সিরাজগঞ্জের রাক্ষুসী যমুনা নদীর কবল থেকে দক্ষিণাঞ্চল রক্ষায় মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে। যার ফলে ইতোমধ্যে এনায়েতপুরের ব্রাহ্মনগ্রাম থকে পাঁচিল পর্যন্ত সাড়ে ৬ কিলোমিটার এলাকায় রক্ষায় সাড়ে ৬শ কোটি টাকার একটি প্রকল্প একনেকে অনুমোদন হয়েছে। দ্রুত কাজটি শুরু করতে এবং পরিকল্পিত ভাবে টেকশই কাজের দাবি জানানো হয়।

এদিকে বৃহস্পতিবার সারা দেশের ন্যায় বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলনের ১৭ দফা দাবি সংবলিত একটি স্মারকলিপি সিরাজগঞ্জ জেলা প্রশাসক বরাবর প্রদান করেন সংগঠনেরে নেতৃবৃন্দ।

আরও খবর

Sponsered content

Powered by