ক্রিকেট

এলপিএলে শোয়েব মালিকের হাত ধরে শিরোপা জিতল জাফনা স্ট্যালিয়ন্স

  প্রতিনিধি ১৭ ডিসেম্বর ২০২০ , ১:১২:৩১ প্রিন্ট সংস্করণ

LPL

ভোরের দর্পণ ডেস্ক:

প্রথমবারের মতো অনুষ্ঠিত লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) শিরোপা জিতেছে জাফনা স্ট্যালিয়ন্স। বুধবার (১৬ ডিসেম্বর) অনুষ্ঠিত ফাইনালে শোয়েব মালিকের অলরাউন্ডিং পারফরমেন্সে গল গ্ল্যাডিয়েটর্সকে ৫৩ রানে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে জাফনা স্ট্যালিয়ন্স।

বুড়ো হাড়ের ভেলকিতে ব্যাটে-বলে দুর্দান্ত পারফরমেন্স করে নিজের দল জাফনা স্ট্যালিয়ন্সকে শিরোপা জেতালেন ‍মালিক। এর আগে পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে শিরোপা জেতান শোয়েব মালিক। গল গ্ল্যাডিয়েটর্সের বিপক্ষে ব্যাটিংয়ে নেমে ৩৫ বলে ৪৬ রানের ইনিংস খেলার পর ৩ ওভারে ১৩ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট।

১৮৯ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে গল। মাত্র ৭ রানে ৩ উইকেট হারিয়ে বসে তারা। পুরো টুর্নামেন্টে দুর্দান্ত ফর্মে থাকা ওপেনার দানুস গুনাথিলাকা এদিন ফিরেছেন মাত্র ১ রান। শূন্য রানে ফিরে যান আরেক ওপেনার হযরতউল্লাহ জাজাই।

এরপর মাত্র ৬ রান করে সাজঘরে ফেরেন আহসান আলী। এরপর দলের হয়ে হাল ধরেন ভানুকা রাজাপাকসা, আজম খান এবং সেহান জয়সুরিয়া। রাজাপাকসা ৪০, সেহান ১৫ আর আজম ৩৬ রান করে ফিরে গেলে শিরোপা জয়ের স্বপ্ন ধুলিসাৎ হয় গলের।

শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ১৩৫ রানে থামে দলটি। জাফনার হয়ে দুটি করে উইকেট নেন মালিক এবং সামিউল্লাহ শেনওয়ারি। আর একটি করে উইকেট নেন ধনাঞ্জয়া, লাকমল, হাসারাঙ্গা এবং ওলিভিয়ার।

এর আগে টসে জিতে ব্যাট করতে নেমে মালিকের ৪৬, থিসারা পেরেরার অপরাজিত ৩৯, ডি সিলভার ৩৩ রানে নির্ধারিত ২০ ওভারে ১৮৮ রান তুলে জাফনা। গলের হয়ে তিন উইকেট নেন ধনাঞ্জয়া লাকশান।

আরও খবর

Sponsered content

Powered by