খেলাধুলা

দ্বিতীয় সর্বনিম্ন ৫৩ রানে অলআউট বাংলাদেশ

  প্রতিনিধি ৪ এপ্রিল ২০২২ , ৪:৫২:৪৭ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

ডারবান টেস্টের দ্বিতীয় ইনিংসে কোনো ব্যাটসম্যান থিতু হওয়া তো দূর, নূন্যতম লড়াইটুকুও করতে পারলেন না। শেষ অবধি অলআউট হতে হলো নিজেদের ইতিহাসের দ্বিতীয় সর্বনিম্ন রানে। 

২৭৪ রানের লক্ষ্য এমনিতে সহজ নয়, কিন্তু যেভাবে বাংলাদেশ গুটিয়ে গেল এমনটাও নিশ্চয়ই ভাবেনি কেউ। দ্বিতীয় ইনিংসে বাংলাদেশ যে অলআউট হয়ে গেল মাত্র ৫৩ রানে। ম্যাচ হেরেছে ২২০ রানে।

আগের দিনই অবশ্য বোঝা যাচ্ছিল কাজটা বেশ কঠিনই হতে যাচ্ছে। মাহমুদুল হাসান জয়, সাদমান ইসলাম ও মুমিনুল হক ফেরত গিয়েছিলেন কেবল ৮ রান যোগ করে। কিন্তু কাজটা আসলে এত কঠিন কেইবা ভেবেছে।

বাংলাদেশ যে খেলতে শেষদিনে খেলতে পারেনি এক ঘণ্টাও। ওভারের সংখ্যায় খেলেছে মাত্র ১৩ ওভার। তাতেই হারিয়ে ফেলেছে সাত উইকেট। বাংলাদেশের ১০ ব্যাটসম্যানকে আউট করতে দুই স্পিনার সিমন হার্মার ও কেশভ মহারাজ ছাড়া আর কাউকে ব্যবহারই করেননি প্রোটিয়া অধিনায়ক ডিন এলগার।

দিনের শুরুটা হয়েছে অভিজ্ঞ মুশফিকুর রহিমকে দিয়ে। আর্ম বল বুঝতে না পেরে এলবিডব্লিউ হন। রিভিউ নিয়েও বাঁচতে পারেননি, ফেরেন শূন্য রান করেই। পরের ব্যাটসম্যান লিটন দাস ফেরেন মিড অনে দাঁড়িয়ে থাকা মাহারেজের হাতে সাদামাটা ক্যাচ তুলে দিয়ে। ৬ বলে ২ রান করে।

বাকিরাও কেউই থিতু হতে পারেননি। যিনি হয়েছিলেন, সেই নাজমুল হোসেন শান্তও টানতে পারেননি বেশিক্ষণ। ৫২ বলে ২৬ রান করে তিনি আউট হন স্টাম্পিং হয়ে। ৫৩ রানেই অলআউট হয়ে যায় বাংলাদেশ। কেশভ মহারাজ ৭ আর হার্মার নেন ৩ উইকেট।

২০১৮ সালে অ্যান্টিগায় ৪৩ রানে অলআউট হয়েছিল বাংলাদেশ। এবার সেটিকে ছাড়াতে পারলেও নিজেদের দ্বিতীয় সর্বনিম্ন স্কোরের রেকর্ড তাদের ঠিকই গড়া হয়ে গেল।

Powered by